শুক্রবার ১০ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ গেমসের ক্লাসিক্যাল মিক্সড দলগত দাবায় আনসার সেরা

বাংলাদেশ গেমসের ক্লাসিক্যাল মিক্সড দলগত দাবায় আনসার সেরা

স্পোর্টস রিপোর্টার ॥ বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর মিক্সড ক্লাসিক্যাল দলগত দাবা ইভেন্টে বাংলাদেশ আনসার ও ভিডিপি স্বর্ণপদক লাভ করেছে। তারা ৫ খেলায় ৯ ম্যাচ পয়েন্ট শিরোপাজয় করে।

এই দলের খেলোয়াড় ছিলেনঃ গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার, আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান, ক্যান্ডিডেট মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ও আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন এবং কর্মকর্তা-মাসুদুর রহমান মল্লিক দিপু। বাংলাদেশ নৌবাহিনী রৌপ্য ও বাংলাদেশ বিমান ব্রোঞ্জপদক লাখ করে। বাংলাদেশ নৌবাহিনী ৭ ম্যাচ পয়েন্ট ও ১৩.৫ গেম পয়েন্ট এবং বাংলাদেশ বিমান ৭ ম্যাচ পয়েন্ট ও ১৩ গেম পয়েন্ট অর্জন করে।

বাংলাদেশ নৌবাহিনী দলের খেলোয়াড় ছিলেনঃ ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজউদ্দিন, ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ, ফিদেমাস্টার সুব্রত বিশ্বাস, মহিলা ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা এবং কর্মকর্তা- লেঃ রমজান আলী। বাংলাদেশ বিমান দাবা দলে ছিলেনঃ ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, ফিদেমাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, ফিদে মাস্টার তৈয়বুর রহমান ও ক্যান্ডিডেট মাস্টার চঞ্চল কুমার ঘোষ, কাজী জারিন তাসনিম, কিশোয়ারা সাজরীন ইভানা ও কর্মকর্তা শাকিল মেরাজ।

অন্যান্য স্থানসমূহ হচ্ছেঃ চতুর্থ-বাংলাদেশ পুলিশ, পয়েন্ট ৭ ও গেম পয়েন্ট ১১, পঞ্চম-তিতাস ক্লাব, পয়েন্ট-৬, ষষ্ঠ-রাজশাহী বিভাগ পয়েন্ট-৫, সপ্তম-ঢাকা বিভাগ, পয়েন্ট৪, অষ্টম-খুলনা বিভাগ, পয়েন্ট-৩, নবম-চট্টগ্রাম বিভাগ, পয়েন্ট-২ এবং ১০ম সিলেট বিভাগ, পয়েন্ট-০। পঞ্চম বা শেষ রাউন্ডের খেলা আজ (বৃহস্পতিবার) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ আনসার ৩-১ গেম পয়েন্টে ঢাকা বিভাগকে, বাংলাদেশ নৌবাহিনী ৪-০ গেম পয়েন্টে সিলেট বিভাগকে, তিতাস ক্লাব ৩-১ গেম পয়েন্টে খুলনা বিভাগকে ও রাজশাহী বিভাগ ২.৫-১.৫ গেম পয়েন্টে চট্টগ্রাম বিভাগকে পরাজিত করে। বাংলাদেশ বিমান ২-২ গেম পয়েন্টে বাংলাদেশ পুলিশের সাথে ড্র করে। খেলা শেষে বাংলাদেশ দাবা ফেঢারেশনের সহ সভাপতি ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশেনের কার্যনির্বাহী সদস্য কে এম শহিদউল্যা ও বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সম্পাদক মাসুদুর রহমান খেলোয়াড়দের মধ্যে পদক বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
বোরো ধান ঘরে তুলতে পারলে খাদ্য সংকট হবে না: কৃষিমন্ত্রী         হেফাজত নেতা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী রিমান্ডে         রাজনৈতিক প্রতিশ্রুতি থাকলে অর্থসংকট হবে না ॥ পররাষ্ট্রমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৮৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৬২৯         দোকান-শপিংমল খুলবে ২৫ এপ্রিল থেকে         হেফাজতের কিছু কিছু নেতা সন্ত্রাসী তাণ্ডবে বিশ্বাস করে না ॥ সেতুমন্ত্রী         আরমানিটোলার আগুনে দগ্ধ ২০ জনের শ্বাসনালী পুড়ে গেছে         কেমিক্যাল গুদামে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন         এভারেস্টে যাওয়া পর্বতারোহীর দেহে কোভিড-১৯ শনাক্ত         ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা         আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন, মৃত্যুর সংখ্যা বেড়ে ৪         আরমানিটোলার কেমিক্যাল গোডাউনের অনুমোদন ছিল না         ভারতে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৩ লাখ ৩২ হাজার ৭৩০ করোনা রোগী শনাক্ত         ৮ দিনে ভার্চুয়াল আদালতে ১৫ হাজার আসামির জামিন         ভারতের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৩ করোনা রোগীর মৃত্যু         করোনাকালে দেশে খাদ্য সংকট হবে না ॥ কৃষিমন্ত্রী         সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি         নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ বিস্ফোরিত হয়ে দুই পরিবারের ১১ জন দগ্ধ         রাতের আধাঁরে হালদায় অভিযান, ৫ হাজার মিটার জাল জব্দ         ঘুমধুম সীমান্তে বন্দুকযুদ্ধে মাদক কারবারি রোহিঙ্গা নিহত