সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবি ছাত্রলীগ নেতা হেনস্থা, দুই পুলিশ প্রত্যাহার

  • হেফাজত নিয়ে পোস্ট

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ মৌলবাদ, ধর্মান্ধতা ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ব্যক্তিগত দৃঢ় অবস্থান ব্যক্ত করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতাকে হেনস্থার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। একই সঙ্গে মামলায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানায়।

মঙ্গলবার সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার জয়শ্রী ইউনিয়নে এই ঘটনা ঘটেছে। সম্প্রতি হেফাজত ইসলামের সহিংসতার সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ার জেরে হামলার শিকার হন ঢাবি ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক আফজাল খান। বুধবার ঢাবি ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বাবস্থায় আফজাল খান ও তার পরিবারের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করছে। মৌলবাদ-ধর্মান্ধতা-উগ্রবাদিতার বিরুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত এবং একাত্তরের পরাজিত অপশক্তির আস্ফালন চিরতরে স্তব্ধ না করা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ লড়াই অব্যাহত রাখবে। জানা যায়, ছাত্রলীগ নেতা আফজাল কেন হেফাজতকে নিয়ে এই পোস্ট দিয়েছেন তা জানতে চান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাশেম আলেমের ছেলে ইলেকট্রনিক্স যন্ত্রাংশের কারিগর আল মুজাহিদ।

এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মুজাহিদ আফজালকে টেনে হিঁচড়ে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নিয়ে আটকে রাখে।

শীর্ষ সংবাদ:
১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন, প্রজ্ঞাপন জারি         লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে বহু মানুষ         চরম উত্তেজনার মধ্যেই ইউক্রেনে সামরিক বিমান পাঠাল আমেরিকা         রমজান শুরু কবে জানা যাবে মঙ্গলবার         আনুষ্ঠানিকতা ছাড়াই অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ         ঘূর্ণিঝড় সেরোজা মোকাবেলায় প্রস্তুত পশ্চিম অস্ট্রেলিয়া         দক্ষিণ কোরিয়াকে অবিলম্বে পাওনা অর্থ বুঝিয়ে দেওয়ার আহ্বান জানাল ইরান         ২০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিত করে বেবিচকের বিজ্ঞপ্তি         কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক         বৈশাখের অনুষঙ্গ লোক ঐতিহ্যের শখের হাঁড়ি         ৪৮৩টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ লাখ টাকা করে অর্থ বরাদ্দ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৭৮ জনের, নতুন শনাক্ত ৫৮১৯         জনকণ্ঠের প্রকাশনা বন্ধে গেটে তালা         ভিড় কমাতে বাড়ল ব্যাংক লেনদেনের সময়