মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের করোনা পরীক্ষার নির্দেশ

মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের করোনা পরীক্ষার নির্দেশ

অনলাইন ডেস্ক ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত অনুষ্ঠিতব্য বিভিন্ন কর্মসূচিতে দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথিসহ সংশ্লিষ্ট সকলের বাধ্যতামূলক করোনা পরীক্ষা করতে হবে।

করোনা পরীক্ষার জন্য ছয়টি হাসপাতালকে নির্ধারণ করা হয়েছে। হাসপাতালগুলো হলো- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল উত্তরা, সরকারি কর্মচারি হাসপাতাল ফুলবাড়িয়া, জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠান (নিপসম) মহাখালী এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল রাজারবাগ (এই হাসপাতালের কেবল অনুষ্ঠানে দায়িত্বরত নির্ধারিত পুলিশ সদস্যদের করোনা পরীক্ষা করা হবে)।

অনুষ্ঠান শুরুর আগে ৪৮ ঘণ্টার মধ্যে সম্পন্ন করতে হবে এবং ফল ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তির ইমেইল বা হোয়াটসঅ্যাপে পাঠাতে হবে। নির্ধারিত হাসপাতালে মুজিববর্ষের লোগো সম্বলিত ব্যানারসহ দৃশ্যমান স্থানে ডেস্ক স্থাপন করতে হবে।

শুধুমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ক জাতীয় বাস্তবায়ন কমিটির যথাযথ কর্তৃপক্ষের স্বাক্ষর সম্বলিত কার্ডের স্লিপ প্রদর্শনকারীদের জন্য করোনা শনাক্ত পরীক্ষা প্রযোজ্য হবে।

গত বৃহস্পতিবার (৪ মার্চ) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ অধিশাখার উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত এক চিঠিতে এ আদেশ দেয়া হয়।

চিঠিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির নবম সভার সিদ্ধান্ত অনুযায়ী দেশি-বিদেশি আমন্ত্রিত অতিথিসহ সংশ্লিষ্ট সকলের জন্য করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা