বুধবার ৮ বৈশাখ ১৪২৮, ২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আন্দোলন থেকে দূরে রাখতেই সরকার বিএনপিকে আঘাত করছে- গয়েশ্বর

আন্দোলন থেকে দূরে রাখতেই সরকার বিএনপিকে আঘাত করছে- গয়েশ্বর

স্টাফ রিপোর্টার ॥ আন্দোলন থেকে দূরে রাখতেই সরকার বিএনপিকে আঘাত করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রাম পরিষদ’ নামক একটি সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন প্রসঙ্গে গয়েশ্বর বলেন, আমরা উদার গণতান্ত্রিক দল হিসেবে সঠিক ইতিহাস তুলে ধরার একটা প্রচেষ্টা গ্রহণ করেছি। তবে সঠিক ইতিহাস তুলে ধরতে গিয়ে আমি ও আমরা খালেদা জিয়াকে আড়াল করে ফেলেছি। এ জন্য মানুষ বিষয়টি নিয়ে ফেইসবুকে লিখছে, বিএনপির সমালোচনা করছে। দলের প্রাণশক্তিকে যদি আমরা আড়ালে রাখি তাহলে কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেবেই। তিনি বলেন, প্রত্যেকটি ক্রাইসিস মূহুর্তে যারা অগ্রণী ভূমিকা পালন করে তাদের যদি ইচ্ছা-অনিচ্ছায় পেছনে ফেলে রাখা হয় আর রাজনৈতিক অঙ্গনে দুবৃত্ত আর দুষ্টগ্রহ যদি মানুষের সামনে দৃশ্যমান হয় সেক্ষেত্রে জনগনের আস্থার সঙ্কট সৃষ্টি হয়।

গয়েশ্বর বলেন, আওয়ামী লীগ মাঝে মধ্যে আমাদের বিভিন্ন সংবেদনশীল জায়গায় আঘাত করবে। আর সেটা নিয়ে যদি আমরা ব্যস্ত হই তবে তারা আরামে দিন কাটবে। বিগত ১২ থেকে ১৩ বছরে এমনই দেখা গেছে। তারা একেক সময় একেকটা সেনসেটিভ ইস্যু সামনে নিয়ে এসেছে। আর সেটা নিয়ে আমরা খুব উত্তেজিত। কিন্তু গণতন্ত্র পুনরুদ্ধারের আসল জায়গাটায় আমরা হাত দিতে চাই না।

জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের চেষ্টার প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, দেশের স্বাধীনতা নিয়ে আমরা গর্ব করি, এই স্বাধীনতা যুদ্ধে এসেছে। যুদ্ধে যদি স্বাধীনতা আসে তবে সেই যুদ্ধের অগ্রসেনানী জিয়াউর রহমান। তাই কে বা কারা জিয়াউর রহমানের খেতাব নিলো কি নিলো না, জিয়াউর রহমানকে কে কি বললো কি বললো না তাতে কিছু যায় আসে না। জিয়াউর রহমান তার জায়গায় আছেন থাকবেন।

আয়োজক সংগঠনের সভাপতি সাহেদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, জাসাস নেতা আরিফুর রহমান প্রমুখ।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনে ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ         করোনা ভাইরাস কেড়ে নিল কবি শঙ্খ ঘোষকে         শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে লাঞ্চ বিরতিতে ভালো অবস্থানে বাংলাদেশ         জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশ         করোনায় তরুণদের সংক্রমণ ও মৃত্যু উদ্বেগজনক         ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় পুলিশ কর্মকর্তা চাওভিনকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত         লকডাউন ॥ এখনও শুরুই হয়নি সরকারী ত্রাণ বিতরণ         পাল্লেকেলেতে প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ         বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ লাখ ৫০ হাজার ছাড়িয়েছে         খালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি ॥ প্রতিবাদলিপিতে হেফাজত         মোহাম্মদপুর থেকে হেফাজত নেতা আতাউল্লাহ আমিন গ্রেফতার         করোনায় একদিনে সর্বাধিক সংক্রমণে বিশ্বের সব দেশকে ছাড়িয়েছে ভারত         জর্জ ফ্লয়েড হত্যায় ডেরেক শভিন দোষী সাব্যস্ত         সবার জন্য টিকা চাই ॥ কোভিড-১৯ ভ্যাকসিনকে বৈশ্বিক পণ্য আখ্যায়িত         মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক সংস্কৃতির বিরুদ্ধেই যত ক্ষোভ         করোনার কবলে ৮০ লাখ প্রতিষ্ঠান         আগের সব বিধিনিষেধই থাকছে নতুন লকডাউনে         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         কওমি শিক্ষার্থীদের মাঠে নামিয়ে ক্ষমতা দখলের চেষ্টা করেন মামুনুল