মঙ্গলবার ৭ বৈশাখ ১৪২৮, ২০ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাটোরে বিসিক ঐক্য স্বাধীনতা মেলার উদ্বোধন

নাটোরে বিসিক ঐক্য স্বাধীনতা মেলার উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোরে মাসব্যাপী শুরু হয়েছে বিসিক ঐক্য স্বাধীনতা মেলা। শুক্রবার বেলা ১১ টার দিকে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) নাটোরের উদ্যোগে ও পিপলস্ ফুটওয়ার এন্ড লেদার গুডস এর সার্বিক সহযোগিতায় দত্তপাড়া বিসিক শিল্পনগরীতে এই মেলার উদ্ধোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে আয়োজিত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান মোশতাক হাসান এনডিসি। সভায় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন , নাটোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর জজ কোর্টেল পিপি সিরাজুল ইসলাম, বিসিক নাটোরের উপ-ব্যবস্থাপক দিলরুবা দিপ্তি, বিসিক সমবায় সমিতি নাটোরের সভাপতি প্রদীপ কুমার আগরওয়াল প্রমুখ। বিসিক ঐক্য স্বাধীনতা মেলার মিডিয়া পার্টনার চ্যানেল আই অলাইন। সভায় প্রধান অতিথির বক্তব্যে শফিকুল ইসলাম শিমুল বলেন, বিসিক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া শিল্প। এই বিভিন্ন উন্নয়নমূখী প্যাকেজের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিল্পোয়ন্নয়নে ভূমিকা রেখেছেন। বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে এগিয়ে চলছে। অর্থনৈতিক অগ্রগতির জন্য সরকার বিশেষভাবে শিল্পায়নের ওপর গুরুত্ব দিচ্ছে। এছাড়া তিনি বলেন, নাটোরে শিল্প পার্ক গড়ে তুলতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান মোশতাক হাসান এনডিসি বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্পের মাধ্যমে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান বাংলাদেশের উন্নয়ন করতে চেয়েছিলেন। তারই ধারাবাহিকতায় শেখ হাসিনা শিল্প বিল্পব ঘটাতে কাজ করে যাচ্ছেন। এতাদিন উন্নত প্রযুক্তির কারনে বাংলাদেশে বড় ধরনের শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেনি। শেখ হাসিানা বিভিন্ন ধরনের শিল্প প্যাকেজের কারনে উদোক্তারা স্বর্ণ যুগে প্রবেশ করেছে। আগামীতে ২ কোটি কর্মসংস্থান এবং ২ ১ কোটি উদ্যেক্তা তৈরীর টার্গেট নিয়ে কাজ করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯১, নতুন শনাক্ত ৪৫৫৯         দুষ্কৃতকারীদের গ্রেফতার করা হচ্ছে : ড. হাছান মাহমুদ         হেফাজত নেতা কোরবান আলী গ্রেফতার         অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলে অনুমতি         ভ্যাকসিন রপ্তানি পুরোপুরি বন্ধ করে দিচ্ছে ভারত         কোভিড-১৯ ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত ॥ প্রধানমন্ত্রী         ‘কোনও দল বা আলেম ওলামা দেখে গ্রেফতার করা হয়নি’         ৩টার পর দোকান খোলা রাখায় জরিমানা         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ২৮ এপ্রিল পর্যন্ত         হেফাজতের ২৩ মামলার তদন্ত করবে সিআইডি         ১০৬ যাত্রী নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল বিমানের বিশেষ ফ্লাইট         চৌদ্দগ্রামে ট্রাক-লরি সংঘর্ষ ॥ নিহত ৩         এবার নারী আইনজীবীর সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা         চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি দেওয়া সমীচীন হয়নি ॥ হাইকোর্ট         সিরিয়ায় বিমান হামলায় ২০০ 'জঙ্গী' নিহত, দাবি রুশ সেনার         মুখ খুলছেন মামুনুল হক, খোলাসা করেছেন বিয়ের বিষয়ে         করোনা-লকডাউনের মধ্যে ৩৩৩ নম্বরে দ্বিগুণ কল         বিআরটিসি কর্মীদের দেওয়া হলো ডিজিটাল পরিচয়পত্র         গুতেরেসকে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে আলোচনায় যুক্ত হওয়ার আহ্বান বান কি মুনের         ক্ষমতায় বসানো, উঠানো হেফাজতের উদ্দেশ্য নয় ॥ হেফাজত আমীর বাবুনগরী