বৃহস্পতিবার ৯ বৈশাখ ১৪২৮, ২২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোট পাবে না জেনেই বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে

  • ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় কাদের

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের জনগণ ভোট দেবে না জেনেই বিএনপি ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে। পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে জনগণ নৌকায় ভোট দিয়ে প্রমাণ করেছে যে, তারা শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনের পক্ষেই।

সোমবার বিকেলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি তার সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নগরের এই বর্ধিত সভায় যুক্ত হন।

বিএনপির রাজনীতিতে খরা লেগেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশের বিভিন্ন চলমান প্রকল্প আজ দৃশ্যমান, তাই দেশের মানুষ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষে। বিএনপির আমলে তারা একটাও উন্নয়নের সফলতা দেখাতে পারেনি, তাই বিএনপির রাজনীতিতে এখন খরা লেগেছে। বিএনপির সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে ঢাকা মহানগরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সাহসী ও সুদক্ষ নেতৃত্বে উন্নয়ন-অগ্রযাত্রায় সারাবিশ্বে আজ সমাদৃত। তখন বিএনপি নেতারা সরকার হঠানোর অপচেষ্টায় লিপ্ত হয়েছে। তারা এখন অন্ধকারের চোরাগলি খুঁজছে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে।

তিনি বলেন, দেশে এখন আন্দোলনের কোন ইস্যু নেই। শেখ হাসিনার উন্নয়ন-অর্জনের রাজনীতি সরকারবিরোধী রাজনীতিকে ইস্যু সঙ্কটে ফেলে দিয়েছে। তিনি বলেন, বিএনপি আন্দোলনের কোন যুৎসই ইস্যু খুঁজে না পেয়ে ডুবন্ত মানুষের মতো এটা-সেটা আঁকড়ে ধরার অপচেষ্টা করছে। তিনি বলেন, জনগণের ভালবাসা, দেশপ্রেম আর চ্যালেঞ্জ অতিক্রমের কঠিন মনোবল নিয়ে শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন পিতার (বঙ্গবন্ধু) স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের রাজনীতিতে আমাদের প্রত্যেকের বিকল্প থাকলেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোন বিকল্প নেই। তেমনই বাংলাদেশের জাতীয় রাজনীতিতেও শেখ হাসিনার কোন বিকল্প নেই। বাংলাদেশের আস্থার সোনালি দিগন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অভিযাত্রায় স্বল্পোন্নত দেশের তালিকা থেকে আজ উন্নয়নশীল দেশের তালিকায় উঠে আসতে পেরেছে যা শেখ হাসিনার সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি সোনালি পালক।

ওবায়দুল কাদের ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ করে বলেন, আগামী তিন মাসের মধ্যে গঠনতন্ত্রের ৩৫ (১) ধারা অনুযায়ী মহনগর উত্তর ও দক্ষিণের সকল ইউনিটের কমিটি সম্মেলনের মাধ্যমে গঠন করতে হবে এবং গঠনতন্ত্র মোতাবেক পরবর্তী তিন মাস পরে ওয়ার্ড সম্মেলন ও থানা সম্মেলন করতে হবে।

রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত বর্ধিত সভায় মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারসহ উত্তরের নেতৃবৃন্দ। বর্ধিত সভা পরিচালনা করেন উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

অন্তর দিয়ে বিএনপির ৭ মার্চ পালন করা উচিত- মায়া ॥ রাজনৈতিক কৌশল হিসেবে নয়, অন্তর দিয়ে বিএনপিকে ঐতিহাসিক ৭ মার্চ পালনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী আবুল হাসনাতের স্মরণ সভায় তিনি এ আহ্বান জানিয়ে বলেন, স্বাধীনতার ৫০ বছরে এসে ঐতিহাসিক ৭ মার্চ পালনে বিএনপির সিদ্ধান্ত রাজনীতির শুভবুদ্ধির উদয়। মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি ও স্বাধীনতাবিরোধী চক্রকে রাজনৈতিক পুনর্বাসনের জন্য বিএনপিকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। তাহলেই বোঝা যাবে তাদের মাঝে মুক্তিযুদ্ধের চেতনার উদয় হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
বিলাসী ব্যয় নয় ॥ ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারে কৌশলী পদক্ষেপ         শান্তর শতকে বড় সংগ্রহের পথে বাংলাদেশ         বিকল্প উৎস থেকে টিকা সংগ্রহের সর্বাত্মক প্রচেষ্টা         দুস্থ মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         ব্যাঙ্ককে হেফাজত বিএনপি গোপন বৈঠকে ষড়যন্ত্র         ১৫ দিনে এলো এক মাসের বেশি রেমিটেন্স         কাম ক্রোধে মত্ত আপাদমস্তক ভণ্ড যুবক         হাওড়ে ধান কাটা ও মাড়াইয়ের ধুম         করোনায় আরও ৯৫ জনের মৃত্যু         দরিদ্র মানুষের জীবন জীবিকায় সবচেয়ে গুরুত্ব দেয়া হবে         রূপপুর বিদ্যুত কেন্দ্রের দ্বিতীয় রি-এ্যাক্টরও আসছে         উদ্বোধনের অপেক্ষায় কক্সবাজারের রানওয়ে প্রকল্প         মেট্রোরেলের বগির প্রথম চালান ঢাকায়         মহামারীতে পোশাক খাতের পুনরুদ্ধার ব্যাহত         আগামী রবিবার দোকান-শপিংমল খোলার বিষয়ে সিদ্ধান্ত         হেফাজতের আরেক সহকারী মহাসচিব গ্রেফতার         দরিদ্র মানুষের জীবন-জীবিকায় সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে : অর্থমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৫, নতুন শনাক্ত ৪২৮০         ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ