মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খাতা টেম্পারিং করে চাকরি, খোয়ালের ভিকারুননিসার শিক্ষক

খাতা টেম্পারিং করে চাকরি, খোয়ালের ভিকারুননিসার শিক্ষক

স্টাফ রিপোর্টার ॥ প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দিতে পরীক্ষার খাতা টেম্পারিং করে পছন্দের প্রার্থীকে নিয়োগ দেয়ার প্রমাণ পাওয়ায় রাজধানীর ভিকারুননিসা স্কুলের শিক্ষক ফাতেমা জোহরা হককে চাকরিচ্যুত করা হয়েছে। তিনি এ স্কুলে ইংরেজি বিভাগের সিনিয়র শিক্ষক। যদিও একই অভিযোগে অধ্যক্ষকে আগেই অপসারন করা হলেও তার বিরুদ্ধে কোন আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে না।

স্কুলের গর্ভনিং বডির সভাপতি ও ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে শিক্ষককে চাকরি থেকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়েছে। অভিযুক্ত শিক্ষক প্রশাসনিক পদের নিয়োগ পরীক্ষার এক প্রার্থীর খাতায় টেম্পারিং করে নম্বর বাগিয়ে দিয়েছিলেন। অভিভাবক ফোরামের অভিযোগের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত করে প্রমাণ পায় তদন্ত কমিটি। এরপর আইনী অন্যান্য ধাপ শেষ করে তাকে চূড়ান্তভাবে চাকরিচ্যুত করা হলো।

এ বিষয়ে কলেজের বর্তমান অধ্যক্ষ প্রফেসর কামরুন নাহার বলেছেন, শিক্ষককে চূড়ান্তভাবে অপসারণ করা হয়েছে। সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে কোন আইনী ব্যবস্থা নেয়া হবে কি না এমন প্রশ্নে অধ্যক্ষ বলেন, ওনি তো শিক্ষা ক্যাডারের কর্মকর্তা। তিনি এ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ না। যদি ব্যবস্থা নিতে হয় সেটা শিক্ষা মন্ত্রণালয় নেবে।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা