মঙ্গলবার ২৯ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি ॥ ফখরুল

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নেবে না বিএনপি। রবিবার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ নির্বাচনে দলের অংশ না নেয়ার সিদ্ধান্তের কথা জানান। নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, বর্তমান সরকারের এজেন্ডা বাস্তবায়ন করাই এই নির্বাচন কমিশনের কাজ।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমরা মনে করেছিলাম সরকার সুষ্ঠুভাবে স্থানীয় সরকার নির্বাচন করার ব্যবস্থা করবে। এ ছাড়া বর্তমান নির্বাচন কমিশনও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করবেন। কিন্তু এখন পর্যন্ত স্থানীয় সরকারের যত নির্বাচন যা হয়েছে তা হতাশাজনক। তাই আমরা দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়েছি আগামীতে ইউনিয়ন পরিষদের নির্বাচনগুলোতে অংশ গ্রহন না করার । আমরা দল থেকে কাউকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী করবো না।

মির্জা ফখরুল বলেন, বিএনপি গণতন্ত্রের বিশ্বাস করে বলেই চরম প্রতিকূল অবস্থায় স্থানীয় সরকার নির্বাচনগুলোতে অংশ গ্রহন করে। কিন্তু সাম্প্রতিক অনুষ্ঠিত নির্বাচনগুলোতে এটা প্রমাণিত হয়েছে যে, এই নির্বাচন কমিশনের কোনো নির্বাচনই অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে করার যোগ্যতা নেই। আর এ কারনেই আমরা সামনের ইউপি নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছি। ইউপি ছাড়া অন্য নির্বাচনগুলোতে আপনারা অংশ নেবেন কি না জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, অন্য কোন নির্বাচনেও অংশ না নেয়ার সিদ্ধান্ত হলে তা পরে জানাবো।

ফখরুল বলেন, এ সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগনের সাংবিধানিক অধিকার, অন্যায়ের প্রতিবাদ করা বা তাদের মত প্রকাশ করার অধিকার ক্ষুন্ন করছে। এর জন্যে যতগুলো আইন করেছে তার মধ্যে নিকৃষ্টতম আইন হচ্ছে ডিজিটাল সিকিউরিটি আইন। এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার জনগনের মত প্রকাশের স্বাধীনতা দিতে নারাজ। এ আইনের মাধ্যমে সরকার কোনোভাবেই জনগনের সাংবিধানিক অধিকার দিতে রাজি নয়। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা