সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

স্টাফ রিপোর্টার ॥ প্রায় দুই কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। যার আনুমানিক মূল্য প্রায় ৫৯ কোটি ১০ লাখ টাকা। মঙ্গলবার ভোর ৪টা থেকে সকাল ৯টা পর্যন্ত মুন্সিগঞ্জের মুক্তারপুর ব্রিজ সংলগ্ন পঞ্চসার ও গুশাইবাগ এলাকার তিনটি কারখানায় অভিযান চালিয়ে এসব কারেন্ট জব্দ করা হয়। কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এসব তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পাগলা স্টেশানের কমান্ডার লেঃ এম আশমাদুলের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়।

অভিযান চলাকালীন সময় ওই এলাকার তিনটি কারখানা (সাওবান ফাইবার ইন্ডাঃ লিঃ, তন্ময় ফিসিং নেট ইন্ডাঃ লিঃ এবং রানা মুন্সী নামের নতুন কারেন্ট জাল তৈরির কারখানা) থেকে আনুমানিক ১৯৭ বস্তায় থাকা সর্বমোট ১ কোটি ৯৭ লাখ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়। অভিযানে ফ্যাক্টরিতে কাউকে উপস্থিত না পাওয়ায় কোনো অপরাধীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত অভিযানে মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. আব্দুল আলীম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ টিপু সুলতান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইলিয়াস সিকদার উপস্থিত ছিলেন। পরবর্তীতে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১২৭১৩৭০৬
আক্রান্ত
৫৪৬২১৬
সুস্থ
৮৮২৮৫০৩১
সুস্থ
৪৯৬৯২৪
শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ আক্রান্ত ১১ কোটি ৪৬ লাখ ছাড়াল         ২০২৪ সালের নির্বাচনে আবার লড়বেন ট্রাম্প         ভারতের প্রথম করোনা ভাইরাসমুক্ত রাজ্য অরুণাচল         মাদক মামলায়ও অব্যাহতি পেলেন ইরফান সেলিম         লক্ষ্মীপুরে মেঘনায় মার্চ-এপ্রিল দুই মাস মাছ ধরায় নিষেধাজ্ঞা         ঝিনাইদহে হাত-পা বাঁধা মাদ্রাসা শিক্ষকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার         অপহৃত শিশুসহ দুই অপহরণকারী আটক         করোনা ভাইরাসের টিকা নিলেন নরেন্দ্র মোদি         কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল