মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বর্তমান সরকার রেলের উন্নয়ন ত্বরান্বিত করেছে ॥ সুজন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২২ ফেব্রুয়ারি ॥ রেলপথমন্ত্রী এ্যাড. নুরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জামায়াতের সময় রেলওয়েকে ধ্বংসের মধ্যে ফেলে দেয়া হয়েছিল। বিএনপি-জামায়াত জোট যখন ক্ষমতায় এসে রেলওয়ের ১২ হাজার কর্মকর্তা-কর্মচারীকে ছাঁটাই করেছিল। আর এখন সরকার রেলওয়ের উন্নয়নে কাজ করছে। প্রতি জেলাকে রেলওয়ের সঙ্গে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নিয়েছে। মন্ত্রী সোমবার দুপুরে ঠাকুরগাঁও রোড রেলস্টেশন উঁচুকরণ ও প্ল্যাটফর্ম বর্ধিতকরণ প্রকল্পের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। ঠাকুরগাঁও রোড রেলস্টেশন চত্বরে আয়োজিত অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ২০১১ সালে বর্তমান সরকার রেলওয়েকে আলাদা মন্ত্রণালয় রূপান্তর করে রেলের উন্নয়নকে ত্বরান্বিত করেছে এবং বাংলাদেশ রেল এখন ঘুরে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন।

রেলমন্ত্রী আরও বলেন, রেলের দ্রুতগতি নিশ্চিত করতে যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু দ্বিতীয় রেলসেতু নির্মাণ কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। এই সেতু দিয়ে মিটারগেজ ও ব্রডগেজ দুই ধরনের ট্রেন একই সঙ্গে আসা যাওয়া করবে ১২০ কিলোমিটার বেগে, যা এখন মাত্র সর্বোচ্চ ২০ কিমি বেগে শুধু যেতে বা আসতে পারে এবং ’২৪ সালের মধ্যে বঙ্গবন্ধু দ্বিতীয় সেতুসহ পুরো উত্তরবঙ্গে ডাবল লাইন চালু হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি ঘোষণা করেন, রেলের এই উন্নয়নের মাধ্যমে ঠাকুরগাঁও থেকে বগুড়া হয়ে ঢাকা যাওয়া যাবে মাত্র ৫-৬ ঘণ্টায়।

অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিমাঞ্চল) মিহির কান্তি গুহ সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, সদর উপজেলা চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটো, পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাসহ স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

দিনাজপুর থেকে সরাসরি কক্সবাজার যাবে ট্রেন ॥ স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, রেলপথমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন পর্যটন নগরী কক্সবাজার পর্যন্ত রেলওয়ে লাইন সম্প্রসারণ করার। আমরা আশা করছি আগামী ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে কক্সবাজার পর্যন্ত রেলপথ সম্প্রসারিত হবে। দিনাজপুর থেকে সরাসরি ট্রেনে কক্সবাজারে যাওয়া যাবে। শুধু তাই নয়, পঞ্চগড় থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত রেলওয়ের মাধ্যমে মানুষ যাতায়াত করতে পারবে। ইতোমধ্যেই সে সমীক্ষায় কাজ চলছে। সোমবার বিকেলে দিনাজপুর রেলওয়ে স্টেশনের উঁচু ও বর্ধিত প্ল্যাটফর্মের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৫০৩৩০
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০৩০০৩
শীর্ষ সংবাদ:
টিকার পূর্ণ ডোজ গ্রহণকারীদের সঙ্গে সাক্ষাতে মাস্কের প্রয়োজন নেই         প্রভুদের ভুলতে পারেনি ॥ ওরা এখনও পালিত সারমেয় দল হিসেবেই আছে         ব্রিটিশ রাজপরিবারেও বর্ণবাদ রয়েছে, মুখ খুললেন মেগান         চাঙ্গা হবে গ্রামীণ অর্থনীতি         অধিকার আদায় করে নিতে হবে         মহেশখালীতে হচ্ছে এলপিজি মাদার টার্মিনাল         জিয়াকে ধরতে পুলিশের অভিযান         খালেদার সাজা স্থগিতের মেয়াদ ফের ৬ মাস বাড়ছে         দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী         ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি, টিকা নিশ্চিতের আহ্বান         সরকারের পক্ষ থেকে আমার ওপর কোন চাপ ছিল না         মংলা বন্দরে ৭৯৩ কোটি টাকার ড্রেজিং প্রকল্প         ধর্ষণের শিকার নারীর ছবি, পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা         মুজিব জন্মশতবর্ষে পর্যটন স্পটগুলো উন্মুক্ত         উত্তরাঞ্চলে বোরো আবাদের খরচ বেড়ে গেছে         সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন         করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫         যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করে নিতে হবে ॥ প্রধানমন্ত্রী         খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী