সোমবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৮ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে অনেক এগিয়েছে চট্টগ্রাম বন্দর

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিশ্ব র‌্যাঙ্কিংয়ে চট্টগ্রাম বন্দরের অবস্থান কয়েক বছর পূর্বেও যেখানে ১০০তম স্থানের কাছাকাছি ছিল তা অনেক অগ্রসর হয়ে বর্তমানে ৫৮তে উন্নীত হয়েছে। চট্টগ্রাম বন্দরকে এখানকার সাংবাদিকরা যেভাবে বিশ্ববাসীর কাছে তুলে ধরেছেন তা সত্যিই অনবদ্য। চট্টগ্রাম বন্দর বাঁচলে বাংলাদেশ বাঁচবে। ২০০৭ সাল থেকে সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রাম বন্দরের টার্মিনাল হ্যান্ডলিং অপারেটরের দায়িত্ব পালন করে যাচ্ছে। বর্তমানে চট্টগ্রাম বন্দরের ৬০ শতাংশের বেশি কন্টেইনার হ্যান্ডলিংয়ের কাজ করছে বেসরকারী এই অপারেটর। সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব দিনদিন বৃদ্ধি পাচ্ছে।

সোমবার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে কথাগুলো বলেন বন্দরের শীর্ষ টার্মিনাল অপারেটর সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন। প্রেসক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। যুগ্ম-সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় ধন্যবাদ বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি সালাহউদ্দিন মোঃ রেজা। শুভেচ্ছা বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ শামসুল ইসলাম।

চট্টগ্রাম প্রেসক্লাবের আজীবন দাতা সদস্য তরফদার মোঃ রুহুল আমিন আরও বলেন, প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশ যেখানে এগিয়ে যাচ্ছে সেখানে সাংবাদিকদের ভূমিকা বলে শেষ করা যাবে না। করোনা মহামারী ছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগকালীন সময় আমি দেখেছি সাংবাদিকরা কিভাবে ঝুঁকি নিয়ে কাজ করেন। সেই বিষয়গুলো অনুধাবন করে সাইফ পাওয়ারটেক লিমিটেড চট্টগ্রামের সাংবাদিকদের কল্যাণে এগিয়ে এসেছে। ভবিষ্যতেও প্রেসক্লাবের নানা কল্যাণমূলক কর্মকাণ্ডে নিজের সম্পৃক্ততার কথা ঘোষণা দেন তিনি।

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, তরফদার মোঃ রুহুল আমিন বাংলাদেশের ক্রীড়াঙ্গনের এক নিবেদিতপ্রাণ। তিনি ব্যবসার পাশাপাশি সামাজিক ও ক্রীড়াঙ্গনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। দেশের ফুটবলের উন্নয়নেও নানাভাবে কাজ করছেন যা সত্যিই প্রশংসনীয়। শেষে প্রেসক্লাব নেতৃবৃন্দের হাতে সাংবাদিকদের কল্যাণ ফান্ডের জন্য ২০ লাখ টাকার অনুদানের চেক হস্তান্তর করেন তরফদার রুহুল আমিন। এ সময় প্রেসক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মোঃ আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়ার, মোয়াজ্জেমুল হক, দেবদুলাল ভৌমিক, মনজুর কাদের মনজুসহ প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, টিভি জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের বর্তমান এবং সাবেক নেতৃবৃন্দ, চট্টগ্রামের সিনিয়র সাংবাদিকবৃন্দ, বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক এবং অনলাইন মিডিয়ার বিপুলসংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
সত্য দাবিয়ে রাখা যায় না ॥ ৭ মার্চের ঐতিহাসিক ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা         অপশক্তি পরাজিত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ ॥ কাদের         ৭ মার্চের ভাষণের আবেদন ৫০ বছর পরেও অম্লান ॥ তথ্যমন্ত্রী         গাজীপুরে গার্মেন্টস কর্মী স্ত্রীকে ৭ টুকরা করে খুন ॥ স্বামী আটক         সবার সঙ্গে আলোচনা করে পরিকল্পিত ঢাকা গড়তে চাই         দেশে করোনা শনাক্তের বছর পূর্ণ হলো আজ         দণ্ডিত ৪৭ যুদ্ধাপরাধীকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ         সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মী আটক         ২৬ মার্চেই বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ         নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত         বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে : আইজিপি         ৪১তম বিসিএসে পরীক্ষার্থীদের জন্য কঠোর নির্দেশনা পিএসসির         এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা