শুক্রবার ১৪ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল ১২ ঘণ্টা বন্ধ ॥ দুর্ভোগ চরমে

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি চলাচল ১২ ঘণ্টা বন্ধ ॥ দুর্ভোগ চরমে

সংবাদদাতা, রাজবাড়ী, ২৪ জানুয়ারি ॥ অপেক্ষা শেষ হচ্ছে না। সারারাত অপেক্ষায় আছি, কখন ফেরি ছাড়বে। তীব্র শীতের মধ্যে রাত কাটাতে হয়েছে গাড়ির সিটে বসে। শুধু অপেক্ষা আর অপেক্ষা। দুঃখের সঙ্গে কথাগুলো বললেন সাতক্ষীরা থেকে ঢাকাগামী রুবী নামের এক যাত্রী।

তিনি আরও বলেন, শনিবার সন্ধ্যা সাতটার দিকে সাতক্ষীরা থেকে গাড়ি ছেড়েছে। রাত ১১টার দিকে দৌলতদিয়া ঘাটে এসেছি। ঘাটে এসে জানতে পারলাম, ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ। সেই থেকে অপেক্ষায়। সকাল আটটা বাজলেও ফেরি চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘ সময় শীতের মধ্যে শিশু বাচ্চা নিয়ে চরম দুর্ভোগে আছি। দৌলতদিয়া ফেরিঘাট সরেজমিন পরিদর্শন এবং বিআইডব্লিউটিসি সূত্রে জানা যায়, শনিবার রাত ১০টার দিকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় নদীর মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়। টানা ১২ ঘণ্টা বন্ধ থাকার পর রবিবার সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে আসায় ফেরি চলাচল স্বাভাবিক হয়। টানা ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে যাত্রীবাহী পরিবহন, পণ্যবাহী ট্রাক, মাইক্রোবাস-প্রাইভেটকার ও এ্যাম্বুলেন্স আটকা পড়ে। এতে দৌলতদিয়া ফেরিঘাটের জিরোপয়েন্ট থেকে মহাসড়কের প্রায় পাঁচ কি.মি বিভিন্ন প্রকার যানবাহনের একাধিক সারি হয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক মোঃ মাহাবুব হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ঘটনা এড়াতে রাত ১০টার দিকে ফেরি চলাচল বন্ধ করা হয়। সকাল ১০টার সময় কুয়াশার ঘনত্ব কমে আসায় পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক করা হয়। তিনি আরও বলেন, টানা ১২ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় শত শত বিভিন্ন যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে। এই নৌরুটে বর্তমান নয়টি রোরো (বড়), ছয়টি ইউটিলিটি (ছোট) এবং একটি কে-টাইপসহ (মাঝারি) মোট ১৬টি ফেরি রয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নশীল দেশে উত্তরণের সুখবর জানাতে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী         মুশতাকের মৃত্যুর কারণ জানতে প্রয়োজনে তদন্ত কমিটি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         সিলেটে দুই বাসের সংঘর্ষ ॥ নিহত ৭         মুশতাকের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে অবরোধ করে বিক্ষোভ         বগুড়ায় বাসের ধাক্কায় প্রাণ গেল চার জনের         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে মৃত্যু ২৫ লাখ ছাড়াল         বাইডেনের নির্দেশে সিরিয়ায় ইরানপন্থী মিলিশিয়াদের ওপর যুক্তরাষ্ট্রের হামলা         করোনা ভাইরাস ॥ ব্রাজিলে মৃত্যু ছাড়াল আড়াই লাখ         ভারত বায়োটেকের ২ কোটি ডোজ ভ্যাকসিন কিনবে ব্রাজিল         চীনের উইঘুর নিপীড়ন গণহত্যা ॥ ডাচ পার্লামেন্ট         সীমান্ত নিয়ে ভারত-পাকিস্তানের সিদ্ধান্তের প্রশংসা করল জাতিসংঘ         চীনকে গোপন তথ্য সরবরাহ ॥ রুশ নাগরিকের কারাদণ্ড         মস্কোর কারাগার থেকে সরানো হয়েছে নাভালনিকে         হাতে ঠেলা ট্রলিতে উ. কোরিয়া ছাড়লেন রুশ কূটনীতিকরা         গুলি করে পপ তারকা লেডি গাগার কুকুর ছিনতাই         একসঙ্গে প্রেমিক-প্রেমিকার কীটনাশক পান ॥ প্রেমিকের মৃত্যু         কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে হাজতির মৃত্যু         গোলশূন্য ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ         অনেক উন্নত দেশের আগে টিকার ব্যবস্থা করতে পেরেছি ॥ প্রধানমন্ত্রী         পিলখানায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন