বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্পেনের মাদ্রিদে বিস্ফোরণে নিহত ৩

স্পেনের মাদ্রিদে বিস্ফোরণে নিহত ৩

অনলাইন ডেস্ক ॥ স্পেনের রাজধানী মাদ্রিদের কেন্দ্রস্থলে শক্তিশালী এক বিস্ফোরণে একটি ভবন আংশিকভাবে ধসে পড়েছে ও অন্তত তিন জন নিহত হয়েছেন।

এ ঘটনায় চতুর্থ আরেক ব্যক্তি নিখোঁজ রয়েছেন ও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছেন নগর কর্মকর্তারা।

তারা জানিয়েছেন, গ্যাস লিকের কারণে বিস্ফোরণটি ঘটেছে, এতে ক্যাথলিক গির্জার মালিকানাধীন ভবনটির চারটি তলা ধ্বংস হয়ে গেছে।

মাদ্রিদের মেয়র হোসে লুইস মার্তিনেজ আলমেইদা জানিয়েছেন, বিস্ফোরণের পর ভবনটির ভেতরে আগুন ধরে গিয়েছিল।

বিবিসি জানিয়েছে, মাদ্রিদের কেন্দ্রস্থল পুয়ের্তা ডে দলেদো এলাকায় বুধবার স্থানীয় সময় বিকাল ৩টায় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এ সময় গ্যাস মিস্ত্রিরা ভবনটির পেছনে একটি বয়লার সারাইয়ের কাজে ব্যস্ত ছিলেন।

স্পেনের গণমাধ্যম জানিয়েছে, ৮৫ বছর বয়সী একজন নারী পথচারীসহ আরও দুই ব্যক্তি নিহত হয়েছেন, বয়লারে কর্মরত আরেক ব্যক্তি নিখোঁজ রয়েছেন।

আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

স্পেনীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, ধ্বংস হয়ে যাওয়া ওপরের তলাগুলো স্থানীয় যাজকদের বাসস্থান হিসেবে ব্যবহার করা হতো।

ক্ষতিগ্রস্থ ভবনটির পাশের একটি কেয়ার হোম থেকে ৫০ জনেরও বেশি লোককে উদ্ধার করেছেন জরুরি বিভাগের কর্মীরা। তবে বিস্ফোরণের সময় ভবনটির অপরদিকে অবস্থিত একটি স্কুল বন্ধ ছিল।

বিস্ফোরণের শব্দ মাদ্রিদের বহু এলাকা থেকে শোনা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ছবিতে ভবনটি থেকে নির্গত ধোঁয়া ও রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ধ্বংসাবশেষ দেখা গেছে।

জরুরি সেবা বিভাগগুলো জানিয়েছে, নয়জন দমকল কর্মী ও ১১টি অ্যাম্বুলেন্স ঘটনা স্থলে পাঠানো হয়েছিল, বিস্ফোরণে আহত কয়েকজনকে রাস্তার মধ্যেই জরুরি চিকিৎসা দেওয়া হয়।

শীর্ষ সংবাদ:
রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”         যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         বিএনপির সিদ্ধান্তকে স্বাগত, ইতিবাচক আবহ তৈরি করবে ॥ সেতুমন্ত্রী         সৌদি যুবরাজকে দায়ী করতে পারে যুক্তরাষ্ট্র         ২৬ মার্চ থেকে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল শুরু         ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ধস ॥ নিহত ৩, নিখোঁজ ৫         তিনজনকে খুনের পর হৃৎপিণ্ড কেটে রান্না!         বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী পায়েল         পরমাণু সমঝোতা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানালো চীন         হৃদরোগে নারী মৃত্যু, তারপরও ঝোলানো হলো ফাঁসিতে !         আসামি গ্রেফতার হয়নি ॥ ক্ষোভ সাংবাদিক মুজাক্কিরের পরিবারের         অপারেশনের পর কেমন আছেন সৌদির ক্রাউন প্রিন্স সালমান?         ‘টিকা নেওয়ার পর মনে করবেন না সমস্যার সমাধান হয়ে গেছে’         জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         চীনে গ্রামীণ দারিদ্র্য দূরীকরণে পূর্ণ সফলতার দাবি শিয়ের         মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ         ভূমধ্যসাগরে নৌকাডুবে ৪১ জনের মৃত্যু