বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সুইডেনের ডাকটিকিটে গ্রেটা থানবার্গ

সুইডেনের ডাকটিকিটে গ্রেটা থানবার্গ

অনলাইন ডেস্ক ॥ সুইডেনের ডাকটিকিটে আলোচিত পরিবেশকর্মী গ্রেটা থানবার্গের ছবি ব্যবহার করা হয়েছে। ‘ভবিষ্যতের প্রজন্মের জন্য সুইডেনের অনন্য প্রকৃতি রক্ষার’ বিষয়ে তার কাজের স্বীকৃতি স্বরূপ এই ডাকটিকিট প্রকাশ করা হয়। খবর গার্ডিয়ানের।

১৮ বছর বয়সী থানবার্গ ইতোমধ্যে জলবায়ু পরিবর্তন নিয়ে আন্দোলনের জন্য বিশ্বে পরিচিতি পেয়েছেন। প্রকাশিত ডাকটিকিটের ছবিতে দেখা গেছে, থানবার্গ হলুদ রংয়ের রেইনকোর্ট পরে একটি পাথরের চূড়ায় দাঁড়িয়ে রয়েছেন। তার চারপাশে দ্রুত গতির পাখি উড়ছে। থানবার্গ সেটি হাত উঁচিয়ে উপভোগ করছেন।

থানবার্গের ছবি সম্বলিত এই ডাকটিকিট গত বৃহস্পতিবার থেকে বিক্রি শুরু হয়েছে। এ নিয়ে সুইডিশ ডাকবিভাগের প্রধান ক্রিস্টিনা ওলফডটার বলেন, আমরা আশা করছি গ্রেটার ছবি প্রকাশের মধ্য দিয়ে জলবায়ু পরিবর্তন রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবো। কয়েক মিলিয়ন স্ট্যাম্পের অনেকগুলোতেই রয়েছেন গ্রেটা।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১০         রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”         যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         বিএনপির সিদ্ধান্তকে স্বাগত, ইতিবাচক আবহ তৈরি করবে ॥ সেতুমন্ত্রী         সৌদি যুবরাজকে দায়ী করতে পারে যুক্তরাষ্ট্র         ২৬ মার্চ থেকে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল শুরু         ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ধস ॥ নিহত ৩, নিখোঁজ ৫         তিনজনকে খুনের পর হৃৎপিণ্ড কেটে রান্না!         বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী পায়েল         পরমাণু সমঝোতা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানালো চীন         হৃদরোগে নারী মৃত্যু, তারপরও ঝোলানো হলো ফাঁসিতে !         আসামি গ্রেফতার হয়নি ॥ ক্ষোভ সাংবাদিক মুজাক্কিরের পরিবারের         অপারেশনের পর কেমন আছেন সৌদির ক্রাউন প্রিন্স সালমান?         ‘টিকা নেওয়ার পর মনে করবেন না সমস্যার সমাধান হয়ে গেছে’         জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         চীনে গ্রামীণ দারিদ্র্য দূরীকরণে পূর্ণ সফলতার দাবি শিয়ের         মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ