সোমবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীর্ষ সন্ত্রাসীর নামে চাঁদাবাজি ॥ ৬ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর শীর্ষ সন্ত্রাসী ও বিভিন্ন গ্রুপের নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে ছয় জনকে গ্রেফতার করে গোয়েন্দা সাইবার এ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। শুক্রবার রাতে যাাত্রাবাড়ী, মতিঝিল, তুরাগ ও পল্টন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার ওয়ালিদ হোসেন সংবাদ সম্মেলনে জানান- গ্রেফতারকৃতরা হলো বেলাল খান, রাকিব খান টুটুল, আব্দুল হান্নান, দেলোয়াার হোসেন, মোঃ সোহাগ, খোরশেদ আলম। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিমকার্ড ও টেলিফোন ডায়েরি।

ওয়ালিদ হোসেন বলেন, চাঁদাবাজির শিকার এক ব্যবসায়ীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গোয়েন্দা পুলিশ জানতে পারে, একটি চক্র রাজধানীর যাত্রাবাডী, খুলনা, বরিশালে বিভিন্ন লোকজনকে ফোন করে শীর্ষ সন্ত্রাসী পরিচয়ে চাঁদা দাবি করছে এবং ভয়-ভীতি দেখাচ্ছে। অনেকে ভয়ে টাকা দিয়ে দিচ্ছে। এক ব্যবসায়ী তাদের ফোনে ভয় পেয়ে ৩৫ হাজার টাকা দিয়েছে। প্রতারকরা বিকাশ ও নগদের মাধ্যমে লেনদেন করত। চক্রটি তিন ধাপে চাঁদাবাজি করত। ৮/১০ জনের একটি চক্র এমন তথ্য জানিয়ে ওয়ালিদ হোসেন বলেন, প্রথম ধাপে চক্রটি নীলক্ষেত ছাড়াও অনেক জায়গা থেকে টেলিফোন ডায়েরি সংগ্রহ করত। পরবর্তীতে সেই টেলিফোন ডায়েরি থেকে নানা ব্যক্তিকে টার্গেট করত। দ্বিতীয় ধাপে আরেকটি গ্রুপ আগের গ্রুপ থেকে পাওয়া নম্বর থেকে টার্গেটকৃত ব্যক্তিকে ফোন দিত। ভয়-ভীতি দেখিয়ে বিকাশ ও নগদ নম্বরে টাকা পাঠাতে বলত। তৃতীয় ধাপে চক্রটি টাকা সংগ্রহ করত। তবে তারা শুধু শীর্ষ সন্ত্রাসীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি করত।

গ্রেফতারকৃতরা বিভিন্ন প্রকাশনার সঙ্গে জড়িত। এই চক্রের হোতা বেলাল খান ও রাকিবুল খান টুটুল প্রকাশনার সঙ্গে জড়িত। তারাই বিভিন্ন প্রকাশনা থেকে বের হওয়া টেলিফোন ডায়েরি সংগ্রহ করে নানা ধরনের অপরাধমূলক কাজকর্ম চালিয়ে আসছিল। সংবাদ সম্মেলনে আরও জানানো হয় চক্রটি জিসান গ্রুপ, সেভেন স্টার গ্রুপ, ফাইভ স্টার গ্রুপ নামে লোকজনদের ভয়-ভীতি দেখিয়ে চাঁদাবাজি করে আসছিল। এরা মূলত নারায়ণগঞ্জ, মাদারীপুর ও বরিশাল কেন্দ্রিক লোকজনকে টার্গেট করে হত্যার হুমকির মুখে চাঁদাবাজি করত। গ্রেফতারকৃত ৬ জনের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, মাদক ও চাঁদাবাজির মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন