সোমবার ১২ মাঘ ১৪২৭, ২৫ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোহম্মদপুরে মীনা সুইটসকে ৪ লাখ টাকা জরিমানা

মোহম্মদপুরে মীনা সুইটসকে ৪ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ গোডাউনে নোংরা পরিবেশ ও তেলাপোকার বিচরন করার অপরাধে রাজধানীর মোহম্মদপুরে মীনা সুইটসকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার স্থানীয় রামচন্দ্র পুর বেড়িবাঁধ এলাকায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালতে সেখানে অভিযান চালিয়ে এই জরিমান করা হয়।

ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল জানান, অভিযানকালে মীনা সুইটস ফ্যাক্টরিতে যথাযথ লেবেলবিহীন বিভিন্ন উপকরণ দিয়ে মিষ্টি ও বেকারি খাবার প্রস্তুত করতে দেখা যায়। গোডাউন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতার ঘাটতিসহ তেলাপোকার বিচরণ লক্ষ্য করা যায়। নিম্নমানের খেজুর পাওয়া যায়। রেফ্রিজারেটরে অর্ধ প্রসেসকৃত সিঙ্গারা এর সাথে কাঁচা সবজি সংরক্ষিত অবস্থায় পাওয়া যায়।

এছাড়া মানুষের খাদ্যের অনুপযোগী রং ও ফ্লেভার পাওয়া যায়, একইসাথে কিছু মেয়াদউত্তীর্ণ ফুড এডিটিভ ও অননুমোদিত ক্যামিকেল জব্দ করা হয়।

এ সকল অপরাধে মীনা সুইটস কর্তৃপক্ষকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ৪ লক্ষ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয় এবং জব্দকৃত অস্বাস্থ্যকর রং ও অন্যান্য উপকরণ ধ্বংস করা হয়।

মীনা সুইটস কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদনে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে অনুমোদিত আমদানিকারক কর্তৃক আমদানিকৃত লেবেলযুক্ত ফুড এডিটিভ যাচাই করে ক্রয় ও ব্যবহারের নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

অভিযানকালে খাদ্য বিশ্লেষক ফারহানুল আলম, মনিটরিং অফিসার আমিনুল ইসলাম, নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুল খালেক মজুমদার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ওয়েস্ট ইন্ডিজকে ২৯৮ রানের টার্গেট দিল বাংলাদেশ         পি কে হালদারের ৩৩ সহযোগীর বিরুদ্ধে ৫ মামলা করল দুদক         চট্টগ্রামের জনগণ যাকে খুশি তাকেই ভোট দেবে ॥ কাদের         এবছরের এসএসসির পুনর্বিন্যস্ত সিলেবাস প্রকাশ         সংসদে বিল পাস, দেশে-বিদেশে শাখা খুলতে পারবে ট্রাভেল এজেন্সি         দেশের সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে ॥ পাপন         মেজর মঞ্জুর হত্যা ॥ এরশাদকে অব্যাহতি         অব্যাহত সংক্রমণ আর টিকা সংকটে দিশেহারা ব্রিটেন         মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে ১৯ পোড়া লাশ উদ্ধার         পুলিশের কর্মকাণ্ডে জনগণের মধ্যে যেন ভীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় ॥ হাইকোর্ট         করোনা ভাইরাস ॥ মেক্সিকোর প্রেসিডেন্ট ওব্রাদর আক্রান্ত         আরও ৫০ লাখ ডোজ করোনা ভাইরাসের টিকা এসেছে         কয়েক দফা বন্ধের পর ফেরি চলাচল স্বাভাবিক         ব্রাজিলে বিমান বিধ্বস্ত ॥ নিহত ৪ ফুটবলার         'টিকা নেওয়া লোকেরাও ভাইরাস ছড়াতে পারে'         নেপালের প্রধানমন্ত্রী ওলিকে তার দল কমিউনিস্ট পার্টি থেকে বহিষ্কার         নদী ভাঙ্গনের মহামারী ॥ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব         ভারতের সঙ্গে মৈত্রী দেশের উন্নয়নে অত্যন্ত সহায়ক ॥ তথ্যমন্ত্রী         কৃষির উন্নতি না হলে মানুষের আয় বাড়বে না ॥ কৃষিমন্ত্রী