বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় ৬ নসিমন যাত্রীসহ নিহত ১১

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এদের মধ্যে ঝিনাইদহের শৈলকুপা থানার মদনডাঙ্গা বাজারে ট্রাকচাপায় ৬ নসিমন যাত্রী নিহত ও ৪ জন আহত হয়।

এছাড়া মুন্সীগঞ্জে ইজিবাইকে ওড়না পেঁচিয়ে ডালিয়া বেগম (৩২) নামে এক নারী, জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বাসের ধাক্কায় মোটরবাইক আরোহী চাচা ভাতিজা সাইদুল ইসলাম (২০) ও আকাশ মিয়া (১৪) নওগাঁর মহাদেবপুরে অটো চার্জার উল্টে মকলেছুর রহমান (৩৮) নামে এক যাত্রী, রংপুরের তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে বাসের সুপারভাইজার রেজাউল করিম (৪৫) নিহত হয়েছে।

খবর নিজস্ব সংবাদদাতা ও স্টাফ রিপোর্টারের পাঠানো।

শৈলকুপায় ৬ নসিমনযাত্রী ॥ ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের শৈলকুপার মদনডাঙ্গা বাজারে ট্রাক চাপায় ৬ নসিমনযাত্রী নিহত ও ৪ জন আহত হয়েছে। বুধবার সন্ধ্যায় একদল নির্মাণ শ্রমিক নসিমনযোগে শৈলকুপা থেকে ঝিনাইদহের দিকে যাচ্ছিল। তারা সড়কের মদনডাঙ্গা বাজারে পৌঁছলে কুষ্টিয়াগামী একটি ট্রাক তাদের চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে। মৃতদেহগুলো ছিন্ন ভিন্ন হয়ে সড়কের আশপাশে ছড়িয়ে ছিটিয়ে গেছে। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে পুলিশ ধারণা করছে। আহত ৪ জনকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

শৈলকুপা সার্কেলের সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম জানান, সন্ধ্যার দিকে একদল নির্মাণ শ্রমিক ইঞ্জিনচালিত নসিমনযোগে খোয়াভাঙ্গা মিক্সার মেশিন নিয়ে ঝিনাইদহের দিকে যাচ্ছিল। সেসময় কুষ্টিয়ার দিকে যাওয়া দ্রুগামী একটি ট্রাক তাদের চাপা দিয়ে ট্রাকটি সড়কের পাশের খাদে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই কমপক্ষে ৬ নসিমনযাত্রী নিহত হয়। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতদেহগুলো ছিন্ন ভিন্ন হয়ে সড়কের আশপাশে ছড়িয়ে ছিটিয়ে গেছে। হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ইজিবাইকে ওড়না পেঁচিয়ে মৃত্যু ॥ সংবাদদাতা, মুন্সীগঞ্জ থেকে জানান, মুন্সীগঞ্জের শ্রীনগরে ইজিবাইকের মোটরে ওড়না পেঁচিয়ে নারীর মৃত্যু হয়েছে। বুধবার বিকেল পাঁচটায় উপজেলার পল্লীগাঁও নামক স্থানে ইজিবাইকের মাঝের সীটে বসা ডালিয়া বেগমের (৩২) গলায় থাকা ওড়নাটি সীটের নিচ দিয়ে মোটরে পেঁচিয়ে দেহ থেকে মাথা আলাদা হয়ে দেহটি মাটিতে আর মাথাটি গাড়ির ভেতরে পড়ে থাকে। দুর্ঘটনার পর ইজিবাইকের ড্রাইভার পালিয়ে যায়। ডালিয়া শ্রীনগর থেকে শিমপাড়া যাওয়ার পথে দুর্ঘটনাটি ঘটে। ডালিয়ার পিতা দেলোয়ার হোসেন আর স্বামী উপজেলার তন্তর ইউনিয়নের সন্ধ্যা দিয়া গ্রামের জালাল খান।

বাসের ধাক্কায় চাচা-ভাতিজা নিহত ॥ নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, সরিষাবাড়ী উপজেলায় বুধবার সকালে যাত্রীবাহী বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী চাচা-ভাতিজা নিহত হয়েছেন। উপজেলার সরিষাবাড়ী-দিগপাইত সড়কের বাউশী ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, সরিষাবাড়ী রানী দিনমনি পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র আকাশ মিয়া (১৪) ও তার চাচা সাইদুল ইসলাম (২০)।

জানা গেছে, উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে সাইদুল ইসলাম ও তার ভাতিজা আকাশ মিয়া বুধবার সকালে ৭টার দিকে উপজেলার কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামের নিজ বাড়ি থেকে মোটরসাইকেলে স্থানীয় বাউশী বাজারের দিকে যাচ্ছিলেন। পথে বাউশী ব্রিজ এলাকায় ঢাকাগামী ভাই ভাই এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাস পেছন থেকে তাদের মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দুজন নিহত হন। তাদের মধ্যে আকাশ মিয়া সরিষাবাড়ী রানী দিনমনি পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। তার বাবার নাম খোকন মিয়া।

নওগাঁয় যাত্রী ॥ নিজস্ব সংবাদদাতা, নওগাঁ থেকে জানান, বুধবার বেলা ১১টার দিকে মহাদেবপুরে অটোচার্জার উল্টে এক যাত্রী নিহত হয়েছে। উপজেলার নওগাঁ-পোরশা আঞ্চলিক মহাসড়কের ছাতুনতলী নামক স্থানে শিবপুরগামী একটি অটোচার্জার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের খাদে উল্টে যায়। এ সময় চার্জারের যাত্রী উপজেলার উখড়ইল গ্রামের ফহির উদ্দিনের পুত্র মকলেছুর রহমান (৩৮) গুরুতর আহত হয়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সে মারা যায়।

রংপুরে সুপারভাইজার ॥ নিজস্ব সংবাদদাতা, রংপুর থেকে জানান, তারাগঞ্জে বাস-ট্রাক সংঘর্ষে বাসের সুপার ভাইজার রেজাউল করিম (৪৫) নিহত হয়েছেন এবং আহত হয়েছে আটজন। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ঘনিরামপুর কাজীফার্ম ছাউনি সংলগ্ন রংপুর-সৈয়দপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকা থেকে ছেড়ে আসা মিথিলা পরিবহনের বাসটি ওই এলাকায় পৌঁছে ওভারটেক করার সময় একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়।

সিলেটে আহত ১৫ যাত্রী ॥ স্টাফ রিপোর্টার সিলেট অফিস থেকে জানান, সিলেট ঢাকা মহাসড়কের গোয়ালাবাজার ইলাশপুরে মাজারগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ১৫ জন যাত্রী আহত হয়েছেন। বুধবার সকাল ৮টার দিকে এ ঘটনাটি ঘটে। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ, দায়িত্বরত ট্রাফিক পুলিশ ও দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে খাদে পড়া বাস থেকে আহতবস্থায় যাত্রীদের উদ্ধার করে। ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক বলেন বগুড়া থেকে বাসটি মাজারে আসছিল। ওসমানীনগর থানাধীন গোয়ালাবাজারের ইলাশপুরে আসামাত্র কুয়াশার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। মানিকগঞ্জে গৃহবধূ নিহত ॥ নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ থেকে জানান, মাজারে ভাতিজার মুখে ভাত দিয়ে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারা গেলেন লক্ষ্মী আক্তার (২৬) নামে এক গৃহবধূ । বুধবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের শিবালয় উপজেলার ফলসাটিয়া এলাকায় বাস ও সিএনজি চালিত অটোরিক্সা মুখোমুখি সংর্ঘষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় একই পরিবারের শিশুসহ আরও ৫ জন আহত হয়েছেন। নিহত লক্ষ্মী আক্তার পার্শ্ববর্তী ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের গোয়ালজান গ্রামের সোহেল রানার স্ত্রী।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ গুরুত্ব স্বাস্থ্যে ॥ আগামী বাজেটে দশ খাতে অগ্রাধিকার         আওয়ামী লীগ দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছে         ট্রাম্প যুগের অবসান শপথ নিলেন বাইডেন         সাকিব ও হাসানের বোলিং নৈপুণ্যে উইন্ডিজকে হারাল বাংলাদেশ         ১৮ বছরের বেশি সব নাগরিক বিনামূল্যে করোনার টিকা পাবেন         ছয় মাসে সাদা হয়েছে ১০ হাজার ২২০ কোটি টাকা         সাড়ে আট মাসে করোনায় একদিনে সর্বনিম্ন মৃত্যু         ‘দুই শ’ কোটি মানুষের খাবার ও পুষ্টিমান উন্নয়নে হুমকি করোনা’         শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া জরুরী         রফতানিবান্ধব আমদানি নীতি আদেশ চূড়ান্ত         শেষ সময়ের প্রচারে প্রার্থীদের ঘুম হারাম         ‘শেখ হাসিনা- পদ্মা সেতু’ নামকরণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট         গুচ্ছ পদ্ধতির পরীক্ষা নিয়ে মতবিরোধ চার প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের         সাতক্ষীরা সিটি কলেজে নিয়োগ বাণিজ্যের তদন্ত শুরু দুদকের         ৪১ হাজার ৭১৯ জন রোহিঙ্গাকে শনাক্ত করেছে মিয়ানমার         বাইডেন-কমলার শপথ অনুষ্ঠান শুরু (ভিডিও)         হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প         বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন         এপ্রিলে ৪১ হাজার রোহিঙ্গা প্রত্যাবাসনের আশা : দুর্যোগ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, নতুন শনাক্ত ৬৫৬