সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দেশ বিভাগের পর থেকেই আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে ॥ আমু

দেশ বিভাগের পর থেকেই আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে ॥ আমু

অনলাইন রিপোর্টার ॥ দেশ বিভাগের পর পাকিস্তান সৃষ্টির শুরু থেকেই তারা (তৎকালীন পশ্চিম পাকিস্তান, বর্তমানে পাকিস্তান) আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, চৌদ্দ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

আজ শনিবার ‘বিজয়ের ৪৯ বছরে পাকিস্তানের চেয়েও সমৃদ্ধি, ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে এগিয়ে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে বাংলাদেশ সোস্যাল এক্টিভিস্ট ফোরাম (বিএসএএফ)।

বাংলাদেশের সৃষ্টি এবং স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কে আলোকপাত করেন আমির হোসেন আমু। চৌদ্দ দলের এই মুখপাত্র বলেন, পাকিস্তানিরা একাত্তরের আগে থেকেই ষড়যন্ত্র করে আসছিল। দেশ উন্নয়নের পথে যখন এগিয়ে চলেছে তখনও তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। পাকিস্তানের সঙ্গে থাকলে আজ আমরা কোথায় থাকতাম? দেশের উন্নয়ন প্রমাণ করেছে সে সময় বঙ্গবন্ধুর নেতৃত্ব, আমাদের মুক্তিযুদ্ধ সঠিক ছিল।

এ সময় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মানিক লাল ঘোষ, মাসুম বিল্লাহ, বাংলাদেশ জনতা ফ্রন্টের সভাপতি আবু আহাদ আল মামুন, লোকশক্তি পার্টির চেয়ারম্যান শাহিকুল আলম টিটু, জাতীয় গণতন্ত্র লীগের সভাপতি এমএ জলিল, বিএসএএফ এর সমন্বয়ক শেখ জনি ইসলাম প্রমুখ।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক