বৃহস্পতিবার ৮ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরের তিন ম্যাচে বাংলাদেশ ভাল ফল করবে, যদি ...

পরের তিন ম্যাচে বাংলাদেশ ভাল ফল করবে, যদি ...

স্পোর্টস রিপোর্টার ॥ করোনামুক্ত হয়ে কাজী মোঃ সালাউদ্দিন শনিবারই প্রথম পা রাখলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে। শুধু অফিস করতে বা সহকর্মীদের সঙ্গে কুশল বিনিয়ম করতেই আসেননি বাফুফে সভাপতি, এসেছিলেন একটি লক্ষ্য ও উদ্দেশ্যের কথা জানাতে।

২০১৮ বিশ^কাপ বাছাইয়ে বাংলাদেশ যেবার অস্ট্রেলিয়ার কাছে ৫-০ গোলে হারলো, তারপর থেকেই যদি জাতীয় দলকে টানা ট্রেনিংয়ের ওপর রাখা যেতো, তাহলে তারা শুক্রবার কাতারের কাছে দুই গোলের বেশি খেতো না বলেই মনে করেন সালাউদ্দিন। কিন্তু আর্থিক কারণে জামালদের টানা ক্যাম্প চালিয়ে যাওয়া সম্ভব হয়নি তার।

নেপাল দলকে আনতে গিয়ে বাফুফের বোর্ড থেকেই টাকা খরচ করা যাবে না বলে আপত্তি এসেছিল বলে জানান সালাউদ্দিন। জাতীয় দলের ট্রেনিং ক্যাম্প প্রসঙ্গে সালাউদ্দিনের ভাষ্য, এক্ষেত্রে আমরা সহযোগিতা চাইবো ক্লাবগুলোর কাছে। কারণ খেলোয়াড়রা তো সবাই ক্লাবেরই। ট্রেনিং পিরিয়ডটা ১০ দিনের জায়গায় এক মাস করতে চাই। ১৫ দিন ফিটনেস প্রোগ্রাম, বাকি ১৫ দিনে ৩-৪টা ম্যাচ খেলা। এক্ষেত্রে ক্লাবগুলোকে যেমন ত্যাগ স্বীকার করতে হবে, তেমনি বাফুফেকেও প্রচুর টাকা খরচ করতে হবে। এই দুইয়ের সমন্বয় হলেই আমি নিশ্চয়তা দিতে পারি, বিশ্বকাপ বাছাইয়ের আগামী তিনটি ম্যাচেই ভাল ফল করবে বাংলাদেশ।

সালাউদ্দিন জানান-একেকটা ম্যাচ খেলতে হলে বাজেট লাগবে দুই কোটি টাকার মতো। তিনটা ম্যাচ খেলতে হলে লাগবে ছয় কোটি টাকা। এই ছয় কোটি টাকা বাফুফের জোগাড় করতে হবে জরুরী ভিত্তিতে। তাহলে খেলোয়াড়দের ওপর চাপ দিয়ে তাদের কাছ থেকে ভাল রেজাল্ট আদায় করা যাবে বলে মনে করেন তিনি। বলেন, টাকার জন্য সাহায্য চাইবো যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে।

গত ১২ বছরে সালাউদ্দিন প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অনুরোধ করে ২০ কোটি টাকা আনতে পেরেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, কিন্তু আমাদের তো ৪০-৫০ কোটি টাকা বছরে দরকার! যদি আপনারা ফুটবলকে একটা জায়গায় দেখতে চান, তাহলে এই টাকাটা লাগবেই।

শীর্ষ সংবাদ:
করোনা : এক দিনে শনাক্ত ৫৮৪ , মৃত্যু ১৬         ভারতে করোনা টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানে আগুন         ‘সরকারের টিকা আনার সাফল্যে উদ্ভ্রান্তের মতো প্রলাপ বকছে বিএনপি’         নিজ নামে পদ্মা সেতুর নামকরণের প্রস্তাবে শেখ হাসিনার ‘না’         বান্দরবানে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ খাদে পড়ে নিহত ৩         ভারতের পক্ষ থেকে বাংলাদেশের জন্য উপহারস্বরূপ ভ্যকসিন হস্তান্তর         করোনা টিকা দেওয়ার কাজ স্বচ্ছতা এবং সফলতার সাথে হবে ॥ কাদের         গুলশান-বারিধারায় জমি সঙ্কটে পূর্বাচলে হতে পারে কূটনৈতিক জোন         পরীক্ষা ছাড়া ফল প্রকাশে তিনটি বিল পাসের সুপারিশ         দুর্নীতি মামলায় লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১৮ ফেব্রুয়ারি         ফের বিশ্বের সঙ্গে যুক্ত হবে আমেরিকা ॥বাইডেন         মিরপুরে ডিএনসিসির উচ্ছেদ অভিযানে ধাওয়া-পাল্টা ধাওয়া         আতঙ্কিত হবেন না, সবাই টিকা পাবেন ॥ ডব্লিউএইচও         বাংলাদেশের ২০ জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারে         স্পেনের মাদ্রিদে বিস্ফোরণে নিহত ৩         ১০০ দিনে ১০০ মিলিয়ন ডোজ টিকা দিতে চায় বাইডেন সরকার         বিনা অপরাধে ৫ বছর কারাগারে থেকে আরমানের মুক্তি         উপহারের টিকা দেশে পৌছেঁছে         বিদেশে জমি কিনে চাষাবাদের উপর ধারণাপত্র উপস্থাপন বাংলাদেশের         ডোনাল্ড ট্রাম্প এখন ফ্লোরিডায় একজন সাধারণ নাগরিক