বুধবার ৭ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু টি২০ টানা চতুর্থ জয় চট্টগ্রামের, ১ রানে হার রাজশাহীর

মোঃ মামুন রশীদ ॥ বঙ্গবন্ধু টি২০ কাপে টানা চতুর্থ জয় পেয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। বুধবার রাতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধশ^াস লড়াইয়ে চট্টগ্রাম ১ রানে হারিয়ে দেয় মিনিস্টার গ্রুপ রাজশাহীকে। আগে ব্যাট করে লিটন কুমার দাসের অপরাজিত ৭৮ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৬ রান তোলে চট্টগ্রাম। জবাবে দারুণ জবাব দিতে থাকা রাজশাহীর শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান প্রয়োজন পড়ে। মুস্তাফিজুর রহমানের করা সেই ওভারে প্রথম বলেই রাজশাহী একটি উইকেট হারায়, বাকি ৫ বলে রনি তালুকদার ১২ রান নিতে সক্ষম হন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রান করতে সক্ষম হয় রাজশাহী। ফলে ১ রানের জয়ে অপ্রতিরোধ্য চট্টগ্রাম অপরাজিতই থাকল ৪ ম্যাচে। সমান ম্যাচে এটি রাজশাহীর দ্বিতীয় হার। টানা দুই জয়ের পর টানা দুই ম্যাচ হারল তারা।

টস জিতে আগে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠায় রাজশাহী। কিন্তু আসরের শুরু থেকেই দারুণ ছন্দে থাকা লিটন ও সৌম্য সরকার প্রথম থেকেই ঝড় তোলেন। পাওয়ার প্লে’র ৬ ওভারে তারা ৫৪ রান তুলে দেন। লিটনকে পেছনে ফেলে বেশ এগিয়ে যাওয়া সৌম্য অষ্টম ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন। মুকিদুল ইসলাম মুগ্ধ তাকে ফিরিয়ে দেন। সৌম্য ২৫ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৪ রান করেছিলেন। তবে লিটন চলতি আসরে নিজের দ্বিতীয় ফিফটি পেয়ে যান মাত্র ৩৫ বলে। মুগ্ধ পেস ঝড় শুরু করলেও তিনি শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫৩ বলে ৯ চার, ১ ছক্কায় ৭৮ রানে। ৫ নম্বরে নেমে মোসাদ্দেক হোসেন সৈকত ২৮ বলে ২ চার, ২ ছক্কায় ৪২ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে মুগ্ধর বলে সাজঘরে ফেরেন। তিনি চতুর্থ উইকেটে লিটন-মোসাদ্দেক মাত্র ৪৪ বলে ৭২ রানের জুটি গড়েন। ফলে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৬ রানের বড় সংগ্রহ পায় চট্টগ্রাম। মুগ্ধ নেন ৩ উইকেট।

জবাব দিতে নেমে দারুণ শুরু পায় রাজশাহী। আনিসুল ইসলাম ইমন ও অধিনায়ক শান্তর ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লে’র ৬ ওভারে ১ উইকেটে ৫৬ রান পায় তারা। শান্ত ১৪ বলে ২ চার, ২ ছক্কায় ২৫ রান করে মুস্তাফিজুর রহমানের শিকার হন। এদিন ওয়ানডাউনে নামেন মোহাম্মদ আশরাফুল। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের সঙ্গে আরও ৩৪ রানের জুটি হয় আনিসুলের। আশরাফুল ১৯ বলে ১ চারে ২০ করে সাজঘরে ফেরেন। ১ ওভার বিরতি দিয়েই আনিসুলও সাজঘরে ফেরেন। তবে টি২০ ক্যারিয়ারে প্রথম ফিফটি পান ২৩ বছর বয়সী এ ডানহাতি। তিনি ৪৪ বলে ৬ চার, ১ ছক্কায় ৫৮ রান করেন। এরপর মূলত দুই বাঁহাতি পেসার মুস্তাফিজ ও শরীফুল ইসলামের দুর্দান্ত বোলিংয়ে লক্ষ্যে পৌঁছতে পারেনি রাজশাহী। শেখ মাহেদি হাসানও ১৭ বলে ২ চার, ১ ছক্কায় ২৫ রান করে এলবিডব্লিউ হয়ে যান। মুস্তাফিজের করা শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান আর করতে পারেনি তারা। টপঅর্ডার রনি তালুকদার ৮ নম্বরে নেমে সুযোগটা পেয়েছিলেন জয়ের নায়ক হওয়ার। কিন্তু তিনি ১ চার, ১ ছয়ে ৫ বলে ১২ রান নিতে সক্ষম হন। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৫ রানে থামে রাজশাহী। মুস্তাফিজ ৩ ও শরীফুল ২ উইকেট নেন।

স্কোর ॥ গাজী গ্রুপ চট্টগ্রাম ইনিংস- ১৭৬/৫; ২০ ওভার (লিটন ৭৮*, মোসাদ্দেক ৪২, সৌম্য ৩৪; মুকিদুল ৩/৩০)।

মিনিস্টার গ্রুপ রাজশাহী ইনিংস- ১৭৫/৭; ২০ ওভার (আনিসুল ৫৮, শান্ত ২৫, মাহেদি ২৫, আশরাফুল ২০; মুস্তাফিজ ৩/৩৭, শরীফুল ২/৪১)।

ফল ॥ গাজী গ্রুপ চট্টগ্রাম ১ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ লিটন কুমার দাস (গাজী গ্রুপ চট্টগ্রাম)।

শীর্ষ সংবাদ:
বিদ্রোহীদের কোনো প্রকার ছাড় দেওয়া হবে না ॥ সেতুমন্ত্রী         চাইলে বিএনপিকে আগে ভ্যাকসিন দিতে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ করব ॥ তথ্যমন্ত্রী         আওয়ামী লীগ বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে ॥ প্রধানমন্ত্রী         করোনা মহামারীর মধ্যেও থেমে নেই অর্থনৈতিক উন্নয়নের গতি         সংসদে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি         পিকে হালদারের ৮৩ সহযোগীর ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ         প্রত্যাবর্তনে সাকিবের চমক         টেকনাফে অস্ত্রসহ পাঁচ সন্ত্রাসী রোহিঙ্গা আটক         ভারতে পাথর বোঝাই ডাম্পারের নিচে চাপা পড়ে ১৪ জনের মৃত্যু         দায়িত্বের চেয়েও বেশি কাজ করেছি ॥ বিদায়ী ভাষণে ট্রাম্প         ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিচ্ছেন বাইডেন         নদী দখলের থাবা ॥ ৬৪ জেলায় দখলদার ৬৩ হাজার         প্রেসিডেন্ট হিসেবে আজ বাইডেনের অভিষেক         রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু এপ্রিল-মে মাসে         ভারতের উপহার ২০ লাখ ডোজ টিকা আসছে কাল