রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাসে ৫০ লাখ মানুষকে ভ্যাকসিন দিতে পারব ॥ স্বাস্থ্যমন্ত্রী

মাসে ৫০ লাখ মানুষকে ভ্যাকসিন দিতে পারব ॥ স্বাস্থ্যমন্ত্রী
  • ৫০ শতাংশ টাকা অর্থ মন্ত্রণালয় ইতোমধ্যে ছাড় করেছে

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা অর্থ মন্ত্রণালয় ইতোমধ্যে ছাড় করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ৩ কোটি ডোজ ভ্যাকসিন আনার জন্য যে খরচ হবে তার অর্ধেক টাকা ছাড় হয়েছে। ক্রয় অর্ডারে সই করার পর আমরা এই টাকাটা সেখানে দেয়া হবে। প্রত্যেক মাসে ৫০ লাখ মানুষকে আমরা ভ্যাকসিন দিতে পারব। তখন এই ৩ কোটি ডোজ দেড় কোটি লোককে দেয়া যাবে। পর্যায়ক্রমে দেশের প্রত্যেক মানুষ ভ্যাকসিন পাবে। বৃহস্পতিবার দুপুরে মহাখালীতে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের অপারেশন থিয়েটার উদ্বোধন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ এবিএম খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডাঃ ফারুক আহমেদ প্রমুখ। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের প্রতিটি নাগরিককে ভ্যাকসিন দেয়ার জন্য প্রধানমন্ত্রী বলেছেন এবং সেই ব্যবস্থা নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি। ভ্যাকসিন যখন এ্যাভেইলেবল হবে, তখন আমরা এটা দিতে থাকব। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার কাছে ভ্যাকসিন এলে অন্য দেশের মতো বাংলাদেশও পাবে।

তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও গ্যাভি কাদের তৈরি করা ভ্যাকসিন বাংলাদেশকে দেবে, তা এখনও নিশ্চিত নয় বলে জানান তিনি। জাহিদ মালেক বলেন, স্বাস্থ্য সেবা আগের চেয়ে ‘উন্নত হয়েছে’ বলেই কোভিড সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশ অন্য অনেক দেশের তুলনায় ভাল আছে। আমাদের কোন কাজ থেমে নেই। করোনাভাইরাস সংক্রমণের মধ্যেও স্বাস্থ্যসেবা অব্যাহত আছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ধরনের উন্নয়ন কাজ চলমান রয়েছে। দেশে করোনাভাইরাসের সংক্রমণ এখন পর্যন্ত নিয়ন্ত্রণে আছে বলে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী এটা ধরে রাখতে সবার সহযোগিতা চান। স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা যেন আর নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়। স্বাস্থ্য বিভাগের একার পক্ষে করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব না। সবাইকে অংশগ্রহণ করতে হবে, নিয়ম মানতে হবে।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী