মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিএনপিকে হেয় করতে রাজনৈতিক উদ্দেশে মামলা দেয়া হচ্ছে ॥ ফখরুল

বিএনপিকে হেয় করতে রাজনৈতিক উদ্দেশে মামলা দেয়া হচ্ছে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ বিএনপিকে হেয় প্রতিপন্ন করতে নেতাকর্মীদের নামে রাজনৈতিক উদ্দেশে মামলা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে তিনি এ অভিযোগ করেন। সম্প্রতি দলের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে অভিযোগ করে তিনি অবিলম্বে মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করেন।

ফখরুল বলেন, মামলা দিয়ে গ্রেফতার-নির্যাতন ও দমন-পীড়ণ করে তা প্রচারের মাধ্যমে বিএনপি নেতাকর্মীদের মনোবল ভেঙ্গে দেওয়ার অপ-কৌশল নেয়া হয়েছে। আমরা দৃঢ়তার সঙ্গে ঘোষনা করছি যে, বিএনপি কোন রকম সন্ত্রাসে বিশ^াস করে না। সরকার অপকৌশল ও নিজেদের এজেন্টদের দিয়ে সন্ত্রাসী কার্যকলাপ ঘটিয়ে বিএনপিকে দোষারোপ করছে।

মির্জা ফখরুল বলেন, শনিবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সভায় ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনের দিনে ঢাকা মহানগরীতে কয়েকটি স্থানে গণপরিবহনে অগ্নি সংযোগের ঘটনাকে কেন্দ্র করে পুলিশ বিএনপি ও এর অঙ্গ সংগঠন সমূহের নেতাকর্মীদের নামে মামলা, গ্রেফতার ও রিমান্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী দিয়ে তুলে নিয়ে যাওয়া কয়েকজন নেতাকে নির্যাতনের মাধ্যমে জোর করে জবানবন্দী দেওয়া এবং সিসি টিভি ফুটেজের বরাত দিয়ে তাদের গ্রেফতার দেখানোর ঘটনার প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করা হয়।

ফখরুল বলেন, করোনা ভাইরাসের প্রতিষেধক ভ্যাকসিন আবিষ্কারের দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের দুটো ওষুধ প্রস্তুতকারী সংস্থা ফাইজার ও মর্ডনা। এছাড়াও রাশিয়া এবং চীন ইতিমধ্যেই তাদের প্রস্তুতকারী ভ্যাকসিন ব্যবহার করতে শুরু করেছে। কিন্তু ভ্যাকসিন সংগ্রহের বিষয়ে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এখনও কোন স্বচ্ছ ধারনা জনগণের সামনে তুলে ধরতে পারেনি। বিএনপি মনে করে ভ্যাকসিন সংগ্রহ ও বন্টনের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবিলম্বে যথাযথ পরিকল্পনা গ্রহন করে জনগণকে অবহিত করা অত্যন্ত জরুরি।

বিএনপি মহাসচিব বলেন, গণমাধ্যমে ভ্যাকসিন সংগ্রহের বিষয়ে সরকারি ভাষ্য অনুযায়ী যে সকল তথ্য প্রকাশিত হচ্ছে তা অত্যন্ত অস্পষ্ট এবং বিভ্রান্তিমূলক। তিনি বলেন, কোভিড-১৯ এর ভ্যাকসিন প্রাপ্তি জনগণের অধিকার। ইতিপূর্বে বিএনপির পক্ষ থেকে বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহের দাবি জানিয়েছিলাম।

ফখরুল বলেন, বিএনপি মনে করে কোভিড-১৯ এর ভ্যাকসিন সংগ্রহ ও বন্টন নিয়ে কোন রকম দুর্নীতি না করে স্বচ্ছ নজরদারী ও জবাবাদিহিতার আওতায় নিয়ে এসে মানবিক কারণে জনগণের কাছে বিনামূল্যে প্রদান ও সহজলভ্য করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ ছাড়া ভ্যাকসিন সংগ্রহ এবং সংরক্ষণের জন্য যথাযথ তাপ নিয়ন্ত্রিত সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণও জরুরি। অন্যথায় ভ্যাকসিন সংগৃহিত হলেও তা কার্যকারিতা হারাবে। তাই বিএনপি অবিলম্বে ভ্যাকসিন বিষয়ে সরকারের অবস্থান এবং গৃহিত পদক্ষেপের সঠিক তথ্য জনগণকে অবহিত করার দাবি জানাচ্ছে।

মির্জা ফখরুল জানান, ২৭ নবেম্বর স্বৈরাচারী এরশাদ বিরোধী গণঅভ্যত্থানে নিহত ‘শহীদ মিলন দিবস’ যথাযথ মর্যাদার সঙ্গে পালন করবে বিএনপি। এ জন্য যাবতীয় প্রস্তুতি নেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় আসছেন         আত্মসমর্পণ করে জামিন চাইলেন সম্রাট         বাংলাদেশে কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত হয়নি ॥ উপাচার্য         ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে উত্তপ্ত ঢাবি, আহত ৩০         দেশে ২৬ কোটি ৪ লাখ ৩৫ হাজার টিকা প্রয়োগ সম্পন্ন         হাইকোর্টের সাজার বিরুদ্ধে হাজী সেলিমের আপিল         রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের