শনিবার ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোহলি না থাকলেই ভালো হবে ভারতের জন্য ॥ সুনিল গাভাস্কার

কোহলি না থাকলেই ভালো হবে ভারতের জন্য ॥ সুনিল গাভাস্কার

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ তিন টেস্টে খেলতে পারবেন না ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। পিতৃত্বকালীন ছুটিতে থাকায় এই সিরিজের অংশ হতে পারছেন না তিনি। যে তিন ম্যাচে কোহলি খেলতে পারবেন না, সেটা বরং ক্ষতিকর না হয়ে ভারতের জন্য ভালোই হলো বলে মন্তব্য করলেন সাবেক অধিনায়ক এবং কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার।

তিনি বলেন, অধিনায়ক কোহলির অনুপস্থিতিতে ভারত কখনো খারাপ খেলে না। যখনই তিনি খেলেন না, তখনই ভাল পারফর্ম করে দলের অন্য তারকারা। আমার বিশ্বাস, কোহলির অনুপস্থিতে রাহানে (আজিঙ্কা) দলের অধিনায়কত্ব করবেন। আর টেস্টে অধিনায়ক হিসেবে রাহানের রেকর্ড মোটেই খারাপ নয়।

এই সিরিজ চলার সময়েই বাবা হতে চলেছেন ভারতীয় অধিনায়ক। তাই স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকার জন্য পিতৃত্বকালীন ছুটি চেয়েছেন বিরাট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের সিরিজের তিনটি ম্যাচেই খেলছেন না তিনি।

Sheikh Rasel

বিরাটের এই অনুপস্থিতি নিয়ে এরই মধ্যে নানা কথা হচ্ছে। নানা গুঞ্জনও শোনা যাচ্ছে। কেউ কেউ কোহলির সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। কেউ আবার বিরাটের পাশেও দাঁড়িয়েছেন।

গাভাস্কার বলছেন, ‘নিঃসন্দেহে কোহলির অনুপস্থিতি বড় ধাক্কা; কিন্তু যদি ভালো করে ভাবা হয়, তাহলে দেখা যাবে, যখনই কোহলি খেলেনি তখনই ভারত জিতেছে। ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট জিতেছে, আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট জিতেছে, নিদাহাস ট্রফি, এশিয়া কাপ সবই জিতেছে তাকে ছাড়া। আসলে কোহলি না থাকলে বেশি ভাল খেলেন ভারতের অন্য তারকারা। তারা অধিনায়কের অভাব পূরণ করার চেষ্টা করেন।

শীর্ষ সংবাদ:
সেতুর চেয়েও বড়         আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে ॥ তথ্যমন্ত্রী         সঙ্কটের সময় আওয়ামী লীগ উৎসবে মেতে ওঠে ॥ দুলু         প্রধানমন্ত্রীর সাহসিকতার প্রতীক ‘পদ্মা সেতু’         শিল্পগুরু সফিউদ্দীন আহমেদ সম্মাননা পেলেন ৭ শিল্পী         গাজীপুরে গলা কেটে ব্যবসায়ী খুন         হাঁটা যাবে না, ছবিও নয়         বোরকা পরে স্ত্রী, শ্বশুর শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা         নওগাঁয় ট্রাকচাপায় চার শিক্ষকসহ নিহত ৫         ‘পদ্মা সেতু’র উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন : প্রধানমন্ত্রী         পদ্মা সেতুর উদ্বোধনে নিরাপত্তা নিয়ে শঙ্কা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী         পদ্মা সেতুর সফল বাস্তবায়ন সরকার ও জনগণের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ফল : রাষ্ট্রপতি         পদ্মা সেতুর আদলে সেজেছে জনসভা মঞ্চ         পদ্মা সেতু বাংলাদেশের অভ্যন্তরে নতুন নতুন সুযোগ সৃষ্টি করবে ॥ মার্কিন দূতাবাস         শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু উদ্বোধনের ছোঁয়া হাতিরঝিলেও         মানুষের উল্লাসে বিএনপির মন খারাপ : তথ্যমন্ত্রী         পদ্মা বহুমুখী সেতু একটি অসামান্য অর্জন ॥ চীনা রাষ্ট্রদূত         পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মোবাইল নেটওয়ার্ক জোরদার         রাশিয়া গ্যাস সরবরাহ কমিয়ে দেওয়ায় বড় সংকটের জার্মানি