শনিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনে বিরোধীদের বিরুদ্ধে হুঁশিয়ারি

  • মুক্তিযোদ্ধা মহাজোটের সমাবেশ

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনে বিরোধিতাকারীদের দেশের মাটিতে ঠাঁই হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশের বিশিষ্টজনরা। তারা বলেছেন, মৌলবাদীদের সঙ্গে কোন আপোস নয়। তাদের দাবির মুখে কোন অবস্থাতেই ভাস্কর্য নির্মাণ থেকে সরকারকে সরে যাওয়া ঠিক হবে না। যে কোন মূল্যে এই স্থাপনা নির্মাণ করতে হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট। এতে অংশ নিয়ে বক্তারা এসব কথা বলেন। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিস্বরূপ ম্যুরাল স্থাপনের বিরুদ্ধে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রতিবাদে এই কর্মসূচীর আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উদ্দিন আহমদ বীর বিক্রম বলেন, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু, স্বাধীনতা। টেকনাফ থেকে তেঁতুলিয়া মানেই বঙ্গবন্ধু। তাই বঙ্গবন্ধুর বাংলাদেশে বসবাস করে তাঁর স্মৃতিস্বরূপ ম্যুরাল স্থাপনে বিরোধিতাকারীদের বাংলার জমিনে স্থান হবে না। তিনি আরও বলেন, দ্রুত সময়ের মধ্যে এদের গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় তারা আবারও আশকারা পাবে। বার বার ছোবল দেয়ার চেষ্টা করবে। বিশেষ অতিথির বক্তব্যে এ্যাডভোকেট তুহিন আফরোজ বলেন, বঙ্গবন্ধুর বাংলায় স্বাধীনতাবিরোধীদের কোন স্থান হবে না। জাতির জনকের ম্যুরাল আমরা তৈরি করবই করব।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের মহাসচিব সালাউদ্দন আহমদ বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ আমরা স্বাধীন করেছি। জাতির জনকের স্মৃতি রক্ষার জন্য দরকার হলে আরও একবার যুদ্ধ করব। তবুও দেশে স্বাধীনতাবিরোধীদের উত্থান হতে দেব না।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মুক্তিযোদ্ধা মহাজোটের ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহিদ বলেন, আমরা অসাম্প্রদায়িকতায় বিশ^াসী। এমন দেশ চাইনি যে দেশে ভাস্কর্যের বিরোধিতা করে মৌলবাদী গোষ্ঠী নিরাপদে থাকবে। তাদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, দেশের সংবিধান ও রাষ্ট্রের বিরুদ্ধে তারা বার বার আস্ফালন দেখাচ্ছে। আমাদের ঐতিহ্য, সংস্কৃতির বিরুদ্ধে একের পর এক আঘাত হানছে। এই অবস্থায় মুক্তিযোদ্ধারা ও তাদের প্রজন্মসহ দেশপ্রেমিক মানুষ নীরব দর্শক হয়ে থাকতে পারে না। সরকারসহ সবাইকে ধর্মান্ধ গোষ্ঠীর বিরুদ্ধে সোচ্চার হতে আহ্বান জানান তিনি।

শীর্ষ সংবাদ:
বিরোধী দলগুলোর রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার অধিকার কেড়ে নেয়া হচ্ছে : ফখরুল         এমপি পাপুলের স্ত্রীসহ তিন জনের আগাম জামিন চেয়ে আবেদন         করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮         ভাস্কর্য নিয়ে শান্তি বিনষ্ট করলে কঠোর হাতে দমন করা হবে ॥ কাদের         ভারত-বাংলাদেশ থেকে করোনা ভাইরাসের উৎপত্তি ॥ দাবি চীনা বিজ্ঞানীদের         আগামীকাল বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী         টুঙ্গীপাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খালে, নিহত ৩         বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ১৬ লাখ         করোনাভাইরাসের অন্যতম বাহক কোলেস্টেরল: গবেষণা         আপিলে পেনসিলভানিয়ায়ও হেরে গেলেন ট্রাম্প         করোনা ভ্যাকসিনের প্রথম চালানের পরিবহন শুরু         ৩৭০ ধারা বাতিলের পর প্রথম নির্বাচন জম্মু ও কাশ্মীরে         করোনায় দিল্লিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু         ইরানের পরমাণু বিজ্ঞানী হত্যায় ইসরাইল জড়িত!         পরমাণু বিজ্ঞানী হত্যার কঠিন বদলা নেয়ার ঘোষণা ইরানের         শীর্ষ পরমাণূ বিজ্ঞানী হত্যা ॥ ইরানকে খোঁচা ট্রাম্পের         ভয়ঙ্কর যে অ্যান্টি-ব্যালিস্টিক মিসাইলের পরীক্ষা চালাল রাশিয়া         স্ত্রীর সম্পত্তির হিসাবে অসঙ্গতি, কাঠগড়ায় ব্রিটেনের অর্থমন্ত্রী         সেপ্টেম্বরের মধ্যে সব কানাডিয়ানরা করোনার ভ্যাকসিন পাবে         শক্তিশালী টাকা ॥ মার্কিন ডলার ও ভারতীয় রুপীর বিপরীতে