শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর লালবাগ এলাকায় মাস্ক না পরায় ১১ জনকে জরিমানা

রাজধানীর লালবাগ এলাকায় মাস্ক না পরায় ১১ জনকে জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর লালবাগ এলাকায় মাস্ক না পরায় ১১ জনকে জরিমানা করা হয়েছে। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালনা করা হয়। শনিবার বেলা ১১টার দিকে ভ্রাম্যমাণ আদালত লালবাগের কেল্লার মোড় বাজার এলাকায় অভিযান শুরু করেন। এ সময় ওই এলাকায় মাস্ক ছাড়া ঘোরাফেরা করা এবং মাস্ক না পরে ব্যবসা পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ১১ জনকে জরিমানা করেন।

এ সময় ১১টি মামলায় ওই ব্যক্তিদের কাছ থেকে ২ হাজার ৮০ টাকা জরিমানা আদায় করা হয়। ঘণ্টাব্যাপী এই অভিযানের পাশাপাশি ওই এলাকায় অসচ্ছল ব্যক্তিদের মাঝে বিনা মূল্যে এক বাক্স মাস্ক বিতরণ করা হয়। এই অভিযানের নেতৃত্ব দেন লালবাগ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা রহমান বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ ঠেকাতে এবং স্বাস্থ্যবিধি না মানায় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের পাশাপাশি দরিদ্রদের মাঝে মাস্ক বিতরণ ও মাস্ক পরতে সচেতন করতে প্রচার চালানো হয়।

মাস্ক নিয়ে এই অভিযান অব্যাহত থাকবে। এদিকে শনিবার সকালে রাজধানীর ইসলামপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পরার অপরাধে এবং মাস্ক না পরে ব্যবসা পরিচালনা করার অপরাধে মোট ২৮টি মামলা করা হয়।

এসব মামলায় ২৮ জনের কাছ থেকে অর্থ দণ্ড হিসেবে ছয় হাজার ৫০০ টাকা আদায় করা হয়। কোতোয়ালি রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৬৪২৭০৯১১
আক্রান্ত
৪৬৯৪২৩
সুস্থ
৪৪৫২৭৫৭৬
সুস্থ
৩৮৫৭৮৬
শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা স্থানান্তর শুরু ॥ উখিয়া থেকে ভাসানচর         একাত্তরের নৃশংসতা ভোলার নয়, এ ব্যথা চিরদিন থাকবে         আগামী বছরজুড়েই থাকবে নির্বাচনী ডামাডোল         মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে একাট্টা দেশ         শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম, শ্রেষ্ঠ অভিনেত্রী সুনেরাহ         করোনায় দেশে আরও ৩৫ জনের মৃত্যু         ’২৪ সালের নির্বাচনে ফের প্রার্থী হতে পারেন ট্রাম্প         প্রতিবন্ধীদের সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিতের আহ্বান         বগুড়ায় রেকর্ড পরিমাণ আলু উৎপাদনের সম্ভাবনা         বঙ্গবন্ধু হত্যা মামলায় দণ্ডিতদের রাষ্ট্রীয় খেতাব বাতিল চেয়ে রিট         বিএনপি-জামায়াত জোট হেফাজত নেতাদের মন্ত্রী বানাতে চেয়েছিল!         দাম্পত্য কলহের জের, রায়েরবাজারে গৃহবধূ হত্যার অভিযোগ         ঐতিহাসিক ৭ মার্চ দিবস’ উদযাপন উপলক্ষে বাস্তবায়ন কমিটি গঠন         রোহিঙ্গাদের ইউরোপ-আমেরিকা নিচ্ছেন না কেন, প্রশ্ন মোমেনের         ব্রিটেনের সঙ্গে বাণিজ্য বৈঠক জানুয়ারিতে         আগামী ১৩-১৫ ডিসেম্বর জাতীয় স্মৃতিসৌধ এলাকায় প্রবেশ নিষেধ         হোয়াইট বোর্ড’–এর দ্বিতীয় সংখ্যা প্রকাশিত         একাত্তরের নৃশংসতা ভোলার নয় : প্রধানমন্ত্রী