সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু

করোনায় দেশে আরও ১৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক শনাক্তের হার বেড়েছে, কমেছে মৃত্যুর সংখ্যা। নতুন রোগী ভর্তির সংখ্যা বৃদ্ধি অব্যাহত থাকায় করোনা রোগীদের জন্য বরাদ্দকৃত শয্যার সংখ্যা কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৩২০ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫৯২৩ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৭ হাজার ৬৮৪ জনে। ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১৪৪২ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ১৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৩২ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ লাখ ৩৬ হাজার ২৬২টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৫১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

শনিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১২ জন পুরুষ এবং ৬ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সী ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ২ জন ও সিলেটে ১ জন রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৬৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১২০ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ১৩১ জন এবং এখন পর্যন্ত ৭৩ হাজার ৯৯৩ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৬ হাজার ১২৩ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৪৬৯ জন। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ৬৫৭ জন এবং এখন পর্যন্ত ৫ লাখ ১৫ হাজার ১৪২ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৫৪ হাজার ৩৮৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৩৯ হাজার ২৪৬ জন।

শীর্ষ সংবাদ:
৪২ ও ৪২তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ         সঠিক তথ্য-উপাত্ত নেই এমন অনলাইনের বিষয়ে শিগগিরই ব্যবস্থা         আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ল         ৯৯৯-এ ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি         অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         ডিআরইউয়ের সভাপতি নোমানী, সাধারণ সম্পাদক মসিউর         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         পাঠ্যক্রম থেকে ‘ইসলাম শিক্ষা’ বাদ দেয়ার তথ্য ভিত্তিহীন, গুজব         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         স্বীকৃতির দাবিতে আন্দোলনে প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষকরা         জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ৬ হাজার লেকচার অনলাইনে আপলোড         সাম্প্রদায়িক অপশক্তির ধৃষ্টতাপূর্ণ হুমকির প্রতিবাদে স্বাধীনতা চত্বরে ৬০ সংগঠনের সমাবেশের ডাক         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন সিপিবি সভাপতি সেলিম