সোমবার ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে নিহত বিজেপির ৩ কর্মী

কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে নিহত বিজেপির ৩ কর্মী

অনলাইন ডেস্ক ॥ ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে তিন বিজেপি কর্মী নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত ৮টার দিকে কুলগাম জেলায় এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, গাড়িতে করে ওয়াই কে পোরা অঞ্চল দিয়ে যাওয়ার সময় হামলার শিকার হন ওই তিন বিজেপি কর্মী। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এখবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, অস্ত্রধারীদের গুলিতে গুরুতর আহত হন তিনজন। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তিনজনকেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই এই তিন যুবকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে, নিহত তিন বিজেপি কর্মীর নাম ফিদা হুসেন ইয়াট্টু, উমের রশিদ বেগ এবং মহম্মদ রমজান। তিন জনই কুলগাম জেলার ওয়াই কে পোরার বাসিন্দা। কে বা কারা এই হামলার পিছনে রয়েছে সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে জম্মু ও কাশ্মির পুলিশ।

এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও সংগঠন। হামলায় জড়িতদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

কাশ্মিরে তিন বিজেপি কর্মীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে তিনি লিখেছেন, ‘আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। জম্মু-কাশ্মিরে দারুণ কাজ করছিলেন এই তিন যুব নেতা। শোকস্তব্ধ পরিবারের প্রতি আমার সমবেদনা রইলো। নিহতদের আত্মার শান্তি কামনা করি।’

জঙ্গি হামলায় তিন বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লাহ।

এর আগে গত জুলাই মাসে উপত্যকায় খুন হন এক বিজেপি যুব নেতা। বিজেপি নেতার ভাই উমর সুলতান এবং বাবা বসির আহমেদ শেখকেও হত্যা করা হয়।

শীর্ষ সংবাদ:
অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন বিনামূল্যে দেবে সরকার         জেএমআই চেয়ারম্যানের জামিন কেন বাতিল নয়, হাইকোর্টের রুল         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, ১২ সপ্তাহের মধ্যে সর্বাধিক শনাক্ত         মাস্ক পরাতে জরিমানায় কাজ না হলে জেলও হতে পারে         ডোপ টেস্ট ॥ চাকরি হারালেন ৮ পুলিশ সদস্য         করোনার দ্বিতীয় ধাক্কার মধ্যেই নিউইয়র্কে খুলছে স্কুল!         ইসরায়েল-ফিলিস্তিন ॥ দ্বি-রাষ্ট্র তত্ত্বের পক্ষেই বাংলাদেশ         ‘ভাস্কর্য নিয়ে উসকানিমূলক বক্তব্য দিতে থাকলে সরকার বসে থাকবে না’         এক দশকে করদাতার সংখ্যা বেড়েছে ৩৫৭ শতাংশ         বেতন বৈষম্য নিরসন দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত         জামিন পেলেন কারাগারে বিয়ে করা ফেনীর সেই যুবক         নুরদের লালবাগের মামলার প্রতিবেদন ২০ ডিসেম্বর         সাংসদ হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন         করোনা আতঙ্কে শ্রীলঙ্কায় কারাগারে সংঘর্ষে নিহত ৬         এটি ছিল কারচুপির নির্বাচন: ট্রাম্প         করোনায় ভারতে নতুন আক্রান্ত ৩৮৭৭২, মৃত্যু ৪৪৩         ইরানের পরমাণু বিজ্ঞানীকে হত্যা করা হয় রিমোট কন্ট্রোলড বন্দুক দিয়ে         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে ॥ ফাউচি         করোনা ভাইরাস ॥ বিশ্বজুড়ে শনাক্তের সংখ্যা ৬ কোটি ৩০ লাখ ছাড়িয়েছে         নাইজেরিয়ায় অন্তত ১১০ কৃষককে গলা কেটে হত্যা করা হয়েছে ॥ জাতিসংঘ