মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে চাল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৬ অক্টোবর ॥ নওগাঁ জেলায় দুবারের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে সরকারী সহযোগিতার অংশ হিসেবে ১৯ লাখ টাকা, জি আর কর্মসূচীর ৩৫০ মেট্রিক টন চাল এবং ৪ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থের মধ্যে জি আর ক্যাশ ৮ লাখ টাকা, শিশুখাদ্য বাবদ ৪ লাখ টাকা এবং গো-খাদ্য ক্রয় বাবদ ৭ লাখ টাকা। এর মধ্যে জি আর ক্যাশ তহবিল থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ২ লাখ ২ হাজার ৫শ’ টাকা, বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ২ লাখ ৫৫ হাজার টাকাসহ মোট ৪ লাখ ৫৭ হাজার ৫শ’ টাকা, শিশুখাদ্য ক্রয় বাবদ ৪ লাখ টাকা, গো-খাদ্য ক্রয় বাবদ ৭ লাখ টাকা বিতরণ করা হয়েছে। জি আর কর্মসূচীর আওতায় ২৫৫ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। বর্তমানে জি আর কর্মসূচীর ৯৫ মেট্রিক টন চাল জি আর ক্যাশ তহবিলে ৩ লাখ ৪২ হাজার টাকা এবং ১ হাজার ২শ’ ৪৭ প্যাকেট শুকনা খাবার মজুদ রয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ কামরুল আহসান জানান, জি আর চাল কর্মসূচীতে প্রথম পর্যায়ের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ১৩ হাজার ৫শ’ পরিবারের মধ্যে ১২০ মেট্রিক টন এবং দ্বিতীয় পর্যায়ের বন্যায় ১২ হাজার পরিবারের মধ্যে ১২০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। বন্যা এবং বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ৪০৫ পরিবারের মধ্যে ৪ লাখ ৫৭ হাজার ৫শ’ টাকা বিতরণ করা হয়েছে। এর মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ২ লাখ ২ হাজার ৫শ’ টাকা এবং বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ২ লাখ ৫৫ হাজার টাকা। ১ হাজার ১শ’ ৪২ পরিবারের মধ্যে শিশুখাদ্য বাবদ বরাদ্দকৃত ৪ লাখ টাকা এবং ১ হাজার ৪শ’টি পরিবারের মধ্যে গো-খাদ্য বাবদ বরাদ্দকৃত ৭ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

অপরদিকে প্রথম পর্যায়ের বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩ এবং দ্বিতীয় পর্যায়ের বন্যায় ১ হাজার ৭শ’ ৫০ পরিবারসহ মোট ২ হাজার ৭শ’ ৫৩ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ