বুধবার ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ভাইরাস ॥ ইতালির দুই অঞ্চলে কারফিউ

করোনা ভাইরাস ॥ ইতালির দুই অঞ্চলে কারফিউ

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। এমন পরিস্থিতিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ইতালির দুটি অঞ্চলে নৈশ কারফিউ জারির সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। এর মধ্যে মঙ্গলবার দক্ষিণের কামপানিয়া অঞ্চলে এবং সোমবার উত্তরের লোম্বার্ডিতে কারফিউ জারির এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কামপানিয়ার আঞ্চলিক প্রধান ভিনসিনজো ডি লুসা বলেছেন, ‘আমরা রাত ১১টা থেকে সব ধরনের কার্যক্রম ও লোক চলাচল বন্ধের অনুরোধ করতে যাচ্ছি।’

স্থানীয় সরকারের এই সিদ্ধান্তে এখন কেন্দ্রীয় সরকারের অনুমোদন প্রয়োজন। তবে ধারণা করা হচ্ছে কেন্দ্র এ বিষয়ে কোনো আপত্তি করবে না। কারণ গত মার্চে করোনার প্রাদুর্ভাবের পর প্রধানমন্ত্রী গিউসেপ কন্তে করোনার নিষেধাজ্ঞা জারির ক্ষমতা স্থানীয় সরকারের ওপর ন্যাস্ত করেছিলেন।

স্থানীয় কর্মকর্তারা সতর্ক করে দিয়ে বলেছেন, কামপানিয়ার স্বাস্থ্যব্যবস্থা ব্যাপক ঝুঁকির মুখে পড়তে যাচ্ছে। ডি লুসা অবশ্য ইতোমধ্যে তার অঞ্চলের সব স্কুল বন্ধ ঘোষণা করেছেন।

কামপানিয়ার নেপলস শহরের মেয়র লুইগি ডি ম্যাজিস্ট্রেটস বলেছেন, ‘আমাদের ইনটেনসিভ কেয়ার ইউনিটের মাত্র ১৫টি বেড খালি আছে।’

শীর্ষ সংবাদ:
চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা         মোহাম্মদপুরে বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, শতাধিক ঘর পুড়েছে         ৮৫ বছরের বৃদ্ধের সঙ্গে ১২ বছরের কিশোরীর বিয়ে- তদন্তের নির্দেশ         লক্ষ্মীপুরে ঘটক সেজে নারীকে তুলে নিয়ে ধর্ষণ         এবার আসছে ঘূর্ণিঝড় নিভার ॥ আজ আঘাত হানছে ভারতে         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সংকট তুলে ধরলেন ড. মোমেন         ধর্ম প্রতিমন্ত্রীর শপথ নিলেন ফরিদুল হক খান         গবেষণায় কাট-পেস্ট একটি বড় রোগ : শিক্ষামন্ত্রী         এমপি হিসেবে শপথ নিলেন মোহাম্মদ হাবিব হাসান         রাজধানীর মোহাম্মদপুরে বস্তির আগুন নিয়ন্ত্রণে         চলমান কাজ শেষ না হলে পরের কাজ পাবে না ঠিকাদারি প্রতিষ্ঠান : প্রধানমন্ত্রী