বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএল ॥ সুপার ওভারে হায়দরাবাদকে হারাল কলকাতা

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) রবিবার দিনের প্রথম ম্যাচে সুপার ওভারে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আবুধাবীতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান করে কলকাতা। শুভমান গিল ৩৬, রাহুল ত্রিপাথি ২৩, নীতিশ রানা ২৯, অধিনায়ক ইয়ন মরগান ৩৪ ও শেষদিকে দীনেশ কার্তিক ১৪ বলে অপরাজিত ২৯ রান করেন। সানরাইজার্সদের হয়ে নটরজন ২ ও রশিদ খান নেন ১ উইকেট। জবাবে ৬ উইকেটে ঠিক ১৬৩ রানে থামে হায়দরাবাদের সংগ্রহ। শেষ ওভারে ক্রিজে থেকেও ম্যাচ বের করতে পারেননি ৩৩ বলে ৪৭* রান করা অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

তার আগে ওপেনার জনি বেয়ারস্টো ৩৬ ও কেন উইলিয়ামসন আউট হন ব্যক্তিগত ২৯ রানে। আবদুল সামাদ করেন ২৩ রান। লুকি ফার্গুসন একাই নেন ৩ উইকেট। ম্যাচ টাই হলে খেলা গড়ায় সুপার ওভারে। সেখানে ফার্গুসনেরই করা প্রথম বলে বোল্ড হন ওয়ার্নার (০)। দ্বিতীয় বল থেকে ২ রান নেয়া আবদুল সামাদ তৃতীয় বলেই বোল্ড। সুপার ওভারের নিয়ম অনুযায়ী ২ উইকেট হারিয়ে ২ রানে অলআউট হায়দরাবাদ। ৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রশিদ খানের প্রথম বল থেকে কোন রান নিতে পারেননি মরগান। দ্বিতীয় বলে সিঙ্গেল থেকে আসে ১ রান। তৃতীয় বলে কোন রান নিতে পারেননি দীনেশ কার্তিক। তবে চতুর্থ বল থেকে লেগবাই হিসেবে আসে ২ রান! ম্যাচ জিতে নেয় কলকাতা।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে