শনিবার ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জে যুবককে টেঁটা মেরে হত্যা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৮ অক্টোবর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ সানাউল্লাহ (৩৩) নামের এক যুবককে টেঁটা মেরে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতে উপজেলার দাউদপুর ইউনিয়নের দিঘুলিয়ারটেক এলাকায় ঘটে এ হত্যাকান্ডের ঘটনা। নিহতের স্ত্রী মোসলেমা বেগম বাদী হয়ে ছয় জনকে আসামি করে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। নিহত সানাউল্লাহ দিঘুলিয়ারটেক এলাকার সাত্তার সরকারের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার দুপুরে হাঁস-মুরগি নিয়ে সানাউল্লাহর স্ত্রী মোসলেমার সঙ্গে পাশের বাড়ির আক্তার হোসেনদের বাগবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। ওই সময় অসুস্থ সানাউল্লাহ ঢাকায় ডাক্তার দেখাতে গিয়েছিলেন। রাত ৯টার দিকে ডাক্তার দেখিয়ে বাড়িতে ফিরে ঝগড়ার কারণ জানতে চাওয়ায় আক্তার হোসেনসহ তাদের লোকজনের মধ্যে ফের বাগবিতন্ডা হয়। এ সময় উভয় পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে আক্তার হোসেন ঘর থেকে টেঁটা নিয়ে নিয়ে এসে সানাউল্লাহর বুকের নিচে আঘাত করে। এতে সঙ্গে সঙ্গে সানাউল্লাহ মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

কক্সবাজারে পুঁতে রাখা লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, অবশেষে পাঁচদিন পর মহেশখালীর নিখোঁজ গৃহবধূ আফরোজার লাশ পাওয়া গেছে। শনিবার রাত ১০টায় স্বামী রাকিব হাসান বাপ্পীর বাড়ির উঠানে পুঁতে রাখা লাশটি উদ্ধার করেছে পুলিশ। জানা যায়, নয় মাস আগে বিয়ে হয়। এটি স্বামী-স্ত্রী দুজনেরই দ্বিতীয় বিয়ে। বদরখালী কলেজের প্রভাষক রাকিব হাসান বাপ্পীর প্রথম স্ত্রীকে তালাক দেয়। আফরোজা বেগমের প্রথম স্বামী মারা যায়। নয় মাস আগে উত্তর নলবিলার বাসিন্দা হাসান বশিরের দ্বিতীয় স্ত্রীর পুত্র রাকিব হাসান বাপ্পীর সঙ্গে হোয়ানক পুঁইছড়ার মোঃ ইসহাকের মেয়ে আফরোজা বেগমের বিয়ে হয়। আফরোজার বিয়ের পর তালাক দেয়া স্ত্রীর সঙ্গে যোগাযোগ শুরু করে লম্পট রাকিব হাসান বাপ্পী।

এ নিয়ে দাম্পত্য কলহ হয় এবং প্রায় আফরোজাকে নির্যাতন করত বাপ্পী। হঠাৎ করে ১২ অক্টোবর নিখোঁজ হয় আফরোজা। কিন্তু তার নিখোঁজের পর পালিয়ে যায় স্বামী রাকিব হাসান বাপ্পী। এরপর থেকে আফরোজার পরিবারের লোকজন বিভিন্নভাবে খোঁজ করে। কিন্তু পায়নি। ওসি কালারমারছড়া ফঁাঁড়ির পুলিশকে দায়িত্ব দিলেও তারা অবহেলা করেছে বলে অভিযোগ করেন আফরোজার বড়ভাই মিজান। ঘটনাটি ধামাচাপা দিতে বাপ্পীর ভগ্নিপতি শহীদুল ইসলাম কাজল ফাঁড়ির পুলিশকে ম্যানেজ করেছে বলেও অভিযোগ করে মিজান। গত শুক্রবার কয়েকজন লোক নিয়ে খোঁজ করতে গেলে ফাঁড়ির কনস্টেবল হাসান মিজানকে পিস্তল ধরে ভয়ভীতি দেখায় বলে দাবি করেন তিনি।

টাঙ্গাইলে ছেলের হাতে বাবা

নিজস্ব সংবাদদাতা টাঙ্গাইল থেকে জানান, ঘাটাইলে সমেস উদ্দিন (৫৫) নামে পিতাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে মাদকাসক্ত প্রতিবন্ধী ছেলে হাসু মিয়ার বিরুদ্ধে। শনিবার রাতে উপজেলার ধলাপাড়া ইউনিয়নের হেংগারচালা গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, হাসু মিয়া দীর্ঘদিন যাবত মাদক সেবন করত। মাদক সেবন করতে করতে এক পর্যায়ে তিনি প্রতিবন্ধীর মতো হয়ে যায়। মাদকের জন্য তার বাবা-মাকে মারধর করত মাঝে মাঝেই। তিন বছর আগে থেকে পরিবারের পক্ষ থেকে হাসু মিয়াকে বাড়িতে শিকল দিয়ে বেঁধে রাখার সিদ্ধান্ত হয়। বেঁধে রাখায় বাবা সমেস উদ্দিনের প্রতি তার ক্ষোভের সৃষ্টি হয়। এর আগে বাবাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন হাসু। শনিবার রাতে যে খুঁটিতে হাসুকে বেঁধে রাখা হয়েছিল সেই খুঁটি তুলে শিকল খুলে ফেলে সে। এরপরে ঘরে ঢুকে মাটি কাটা কোদাল দিয়ে কুপিয়ে তার বাবাকে হত্যা করে।

ফেনীতে যুবক

নিজস্ব সংবাদদাতা ফেনী থেকে জানান, সদর থানার কাজীরবাগ ইউনিয়নের পূর্ব রুহিতিয়া পরিত্যক্ত টয়লেটের পেছন থেকে রবিবার সকালে সালমান হোসেন শিপন (২৫) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শিপন পূর্ব রুহিতিয়া গ্রামের হাজী বাড়ির মৃত শহিদুল ইসলাম মনু মিয়ার ছেলে। সে ঢাকায় স্যানিটারি মিস্ত্রি হিসেবে কাজ করত। শুক্রবার বাড়িতে আসে শিপন। সকালে স্থানীয়রা লাশটি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়, পুলিশ এসে লাশটি উদ্ধার করে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তার দুহাতের রগ কাটা ছিল, এছাড়া বাম চোখ ছিল উপড়ানো। তার পুরুষাঙ্গেও আঘাতের চিহ্ন রয়েছে। পুলিশ জানায়, রবিবার সকাল বেলা ১১টার দিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করেছে। তার মৃত্যুর কারণ এখন নিশ্চিত করে বলা যাচ্ছেনা। মরদেহটি ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসাপাতালে পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
পুলিশ ও জনগণের মধ্যে পারস্পরিক সম্পর্ক স্থাপন করতে হবে : রাষ্ট্রপতি         মাস্ক ছাড়া মিলবে না সেবা, নির্দেশনা সরকারের         কেন্দ্রীয় শহীদ মিনারে জুনোর প্রতি শ্রদ্ধা         ইসলাম ধর্মের শান্তির বাণী বিশ্ববাসীর কাছে সঠিকভাবে তুলে ধরতে হবে : মুক্তিযুদ্ধবিষক মন্ত্রী         আগামীকাল বসছে পদ্মাসেতুর ৩৫তম স্প্যান         ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন প্রয়োজন : জিএম কাদের         ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য জশনে জুলুস         মাধ্যমিকের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ         করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬০৪         করোনা ভাইরাস ॥ বিশ্বে একদিনে ৫ লাখের বেশি রোগী শনাক্ত         বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্মরণে ডাকটিকিট অবমুক্ত         দুর্নীতি ॥ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালকের বিরুদ্ধে বিভাগীয় মামলা         লালমনিরহাট কোরআন শরীফ অবমাননার গুজবে হত্যার পর লাশ পুড়িয়ে ভস্মিভূত         ১ নবেম্বর থেকে মাসের প্রথম রবিবার বিনামূল্যে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত চিড়িয়াখানা         আওয়ামী লীগ একদলীয় শাসনব্যবস্থায় বিশ্বাসী : মির্জা ফখরুল         বাসচাপায় প্রাণ গেল অটোরিকশার দুই যাত্রীর         আফগানিস্তানে কারাগারে দাঙ্গায় নিহত ৮         যুক্তরাষ্ট্রে নির্বাচন ॥ এক শতকের মধ্যে রেকর্ড আগাম ভোট         ২০০ অভিবাসী নিয়ে নৌকাডুবি, অন্তত ১৬০ জনের মৃত্যু         কাশ্মিরে বন্দুকধারীদের গুলিতে নিহত বিজেপির ৩ কর্মী