রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মারিয়া ও আশীষ দেবরায়ের কথায় ‘ভুল করে প্রেম আর প্রেম করে ভুল’

মারিয়া ও আশীষ দেবরায়ের কথায় ‘ভুল করে প্রেম আর প্রেম করে ভুল’

সংস্কৃতি ডেস্ক ॥ এ সময়ের মিষ্টি কণ্ঠের গায়িকা মারিয়া নতুন গান নিয়ে আসছেন। গানটির কথা লিখেছেন প্রতিভাবান গীতিকার আশীষ দেবরায় এবং গানটির সুর ও কম্পোজিশন করেছেন শান। আশীষ জানান, আমাদের নতুন গান ‘ভুল করে প্রেম আর প্রেম করে ভুল শুধু দুটি হৃদয়কে কাঁদায়’ গানটি দর্শক শ্রোতাদের ভাল লাগবে। খুব শীঘ্রই গানটির মিউজিক ভিডিওর কাজ শেষ করা হবে। আরও কয়েকটি কাজ হবে তবে এই গান দিয়ে আমরা কাজ শুরু করলাম।

একাধিক নতুন গান নিয়ে সঙ্গীতাঙ্গনে কাজ করে যাচ্ছেন গীতিকার ও সুরকার আশীষ দেব রায়। গান রচনার পাশাপাশি সুরকার হিসেবেও আশীষের খ্যাতি আছে। এই পর্যন্ত আট শতাধিক গান রচনা করেছেন তিনি। আধুনিক গানের পাশাপাশি নজরুল সঙ্গীত গাইতেও তিনি স্বাচ্ছন্দ্য বোধ করেন। আশীষ দেব রায় জানান, বাংলাদেশের দর্শকদের জন্য তিনি নতুন ও ভিন্ন কিছু উপহার দিতে চান। নিজের কিছু মৌলিক গান নিয়ে হাজির হতে চান শ্রোতা-দর্শকদের মাঝে বেঁচে থাকতে চান গানের ভুবনে।

এ প্রসঙ্গে মারিয়া জানান, দাদার সঙ্গে কাজ করতে পেরে খুব ভাল লাগছে। আর শান বেশ প্রতিভাবান কম্পোজার ও শিল্পী। আশা করি চমৎকার এক গান উপহার পাবে দর্শক শ্রোতারা। মারিয়ার পুরো নাম মরিয়ম বেগম মারিয়া। বর্তমানে তিনি মরিয়ম মারিয়া নামেই সঙ্গীতাঙ্গনে পরিচিত মুখ। মা রিজিয়া খাতুন সুরেলা কণ্ঠে গান করতেন, শিশু মারিয়ার গানের হাতেখড়ি অনেকটা মায়ের কাছেই। মায়ের শখ ছিল মেয়ে বড় হয়ে পড়াশুনার পাশাপাশি গানের শিল্পী হবে তাই তিন বছরের শিশু সন্তান মারিয়াকে, মা সেই ছোটোবেলায় ভর্তি করিয়ে দেন বাংলাদেশ শিশু একাডেমির যশোর শাখায়। এখানে গান ছাড়াও মারিয়া শিখতেন নাচ এবং ছবি আঁকা। মাঝে কিছুদিন কচিকণ্ঠের আসরেও গান শিখত শিশুশিল্পী মারিয়া। এরপর অন্তর্ভুক্ত হন যশোর সুর বিতান সঙ্গীত একাডেমিতে। পরবর্তীতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে কৃতিত্বের সঙ্গে নজরুল ও উচ্চাঙ্গসঙ্গীতের ওপর বিশেষ প্রশিক্ষণ সম্পাদন করেন মারিয়া। মঞ্চের পাশাপাশি রেডিও টেলিভিশনেও ডাক আসতে থাকে। বিটিভিসহ দেশের প্রায় সব স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলেই লাইভ সঙ্গীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন মারিয়া। এছাড়াও মারিয়া কয়েকটি স্যাটেলাইট টেলিভিশনে সঙ্গীত বিষয়ক ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শীর্ষ সংবাদ:
শহরের সুবিধা গ্রামেই ॥ বাস্তবায়ন করা হচ্ছে স্বয়ংসম্পূর্ণ গ্রাম প্রকল্প         নিম্নচাপের প্রভাব কেটে গেছে বৃষ্টিও কমছে         বিশ্বব্যাংকের কাছে চার হাজার ২৫০ কোটি টাকা চাওয়া হয়েছে         চলে গেলেন প্রথিতযশা আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক         জাল টাকা ও ডলার চক্রের হোতাসহ ৭ জন গ্রেফতার         নিরাপদ সড়ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার         পি কে হালদারকে আটকে ব্যতিব্যস্ত ইমিগ্রেশন         দেশে করোনায় শনাক্তের হার দশ শতাংশের নিচে         বেহাল দশা কাটাতে পারছে না বিএনপি         ইন্টারনেট এ্যাবিউজ ॥ বিপথে যাচ্ছে কিশোররা         রায়হান হত্যায় জড়িত কনস্টেবল হারুন ৫ দিনের রিমান্ডে         দেশে খাদ্য ঘাটতি দেখা দেবে না ॥ কৃষিমন্ত্রী         বাণিজ্যিক ভবনের ছাদে সৌর প্যানেলে ৭০ ভাগ বিল সাশ্রয় হতে পারে         রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪         বনানীতে স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত রফিক-উল হক         দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যারিস্টার রফিক-উল হকের অবদান অনস্বীকার্য় ॥ রাষ্ট্রপতি         ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় পুলিশের কার্যক্রম প্রশংসনীয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ৩৬০০ কোটি টাকা পাচারকারী পিকে হালদার দেশে ফিরছেন না