বুধবার ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় সাবেক প্রতিমন্ত্রী মোশাররফ হোসেনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়াপার্সনের উপদেষ্টা এ কে এম মোশাররফ হোসেন মারা গেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ৮টায় তিনি মারা যান বলে বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছেন। খবর বিডিনিউজের।

বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী মোশাররফ হোসেনের বয়স হয়েছিল ৮৩ বছর। ডাঃ জাহিদ বলেন, একে এম মোশাররফ হোসেন নানা রোগে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। এরমধ্যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মোশাররফ হোসেনের দুই ছেলের একজন যুক্তরাষ্ট্র প্রবাসী। রাতেই তার মরদেহ গ্রামের বাড়ি ময়মনসিংহের মুক্তাগাছায় নেয়া হচ্ছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। তারা জানান, রবিবার বাদ জোহর ময়মনসিংহ ঈদগাহ মাঠে এবং বাদ আছর মুক্তাগাছা খেলার মাঠে মোশাররফ হোসেনের জানাজা হবে। এরপর মুক্তাগাছায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

একে এম মোশাররফ হোসেন বাংলাদেশ সরকারের সচিব ছিলেন। চাকরি থেকে অবসর নেয়ার পর ১৯৯৬ সালে তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হন। ১৯৯৬ সালে ময়মনসিংহ-৫ মুক্তাগাছা আসন থেকে দলীয় মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। পরে চারদলীয় জোট সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী হয়েছিলেন তিনি।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে