রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্যাটসম্যানদের দায়িত্বশীল হওয়ার আহ্বান তামিমের

স্পোর্টস রিপোর্টার ॥ বিসিবি প্রেসিডেন্টস কাপে ব্যাটসম্যানদের রান করতে রীতিমতো সংগ্রাম করতে হচ্ছে। প্রথম দুই ম্যাচে অভিজ্ঞ ও স্বীকৃত ব্যাটসম্যানদেরও ভরাডুবি দেখা গেছে। তৃতীয় ম্যাচেও তেমনটাই দেখা যাচ্ছিল। কিন্তু অবিশ্বাস্য কান্ড ঘটিয়েছেন তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান ও টেলএন্ডার তাইজুল ইসলাম। তামিম একাদশের হয়ে তারা নবম উইকেটে ৯৫ রানের বিশাল জুটি গড়ে দেখিয়ে দেন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এখন যে উইকেট, সেখানেও রান করা সম্ভব। তরুণ মেহেদী তো রীতিমতো তান্ডব চালিয়ে ৫৭ বলে ৮২ রানের এক দুর্দান্ত ইনিংস উপহার দেন। পরবর্তীতে নাজমুল একাদশের হয়ে অভিজ্ঞ মুশফিকুর রহিম সেঞ্চুরিও হাঁকান। এ দুই ইনিংসের পর তামিম একাদশের অধিনায়ক তামিম ইকবাল সিনিয়র ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন।

চলমান বিসিবি প্রেসিডেন্টস কাপ ওয়ানডে সিরিজের ৩ ম্যাচে মোট ৬ ইনিংসে অর্ধশতক এসেছে ৪টি আর সেঞ্চুরি ১টি। প্রথম ম্যাচে ৩ অর্ধশতক দেখা গেলেও বাকি ব্যাটসম্যানরা ক্রিজে বেশিক্ষণ টেকেননি। আর তৃতীয় ম্যাচে একটি শতক ও ১টি অর্ধশতক দেখা গেছে। পেস বোলারদের বিরুদ্ধে একেবারে নাজেহাল অবস্থা ব্যাটসম্যানদের। কিন্তু মেহেদী হাসান ব্যাটসম্যানদের এই বৃত্ত থেকে বেরিয়ে আসার প্রথম উদাহরণ সৃষ্টি করেন তৃতীয় ম্যাচে। তিনি মাত্র ৪৪ বলে ফিফটি আদায়ের পর ৫৭ বলে ৯ চার, ৩ ছক্কায় ৮২ রানের টর্নেডো ইনিংস খেলে বিদায় নেন। তারচেয়ে বড় কথা মূলত বোলার হয়েও তাকে ২০ রান করে নবম জুটিতে মাত্র ৮৯ বলে ৯৫ রান যোগ করতে দারুণ সহায়তা দেন তাইজুল। আর এতেই হয়তো টানা ব্যর্থতা কাটিয়ে এদিন পরে মুশফিক ১০৯ বলে ১০৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন। তবে মেহেদী-তাইজুল জুটি যা করেছেন তা এখন পর্যন্ত এই সিরিজে একেবারেই ব্যতিক্রম। কারণ এ জুটিটা পুরোপুরি বোলারদেরই শাসন করেছে। তাই তামিম এ বিষয়ে বলেন, ‘আমার মনে হয় উইকেট এতটা খারাপ ছিল না যে ১১০ রানে ৮ উইকেট পড়ে যাবে। আমাদের সম্ভবত আরও উন্নতি করতে হবে। আমাদের দলে যে দুই-তিনজন সিনিয়র ক্রিকেটার আছেন আমাকে নিয়ে, আমাদের আরও দায়িত্ব নিতে হবে। আমাদের ৩০-৪০ নিয়মিত করতে হবে।’ তামিম নিজেও খুব বড় ইনিংস খেলতে পারেননি দুই ম্যাচে। তিনি করেছেন ২ ও ৩৩।

শীর্ষ সংবাদ:
শহরের সুবিধা গ্রামেই ॥ বাস্তবায়ন করা হচ্ছে স্বয়ংসম্পূর্ণ গ্রাম প্রকল্প         নিম্নচাপের প্রভাব কেটে গেছে বৃষ্টিও কমছে         বিশ্বব্যাংকের কাছে চার হাজার ২৫০ কোটি টাকা চাওয়া হয়েছে         চলে গেলেন প্রথিতযশা আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক         জাল টাকা ও ডলার চক্রের হোতাসহ ৭ জন গ্রেফতার         নিরাপদ সড়ক গড়ে তোলা সরকারের অগ্রাধিকার         পি কে হালদারকে আটকে ব্যতিব্যস্ত ইমিগ্রেশন         দেশে করোনায় শনাক্তের হার দশ শতাংশের নিচে         বেহাল দশা কাটাতে পারছে না বিএনপি         ইন্টারনেট এ্যাবিউজ ॥ বিপথে যাচ্ছে কিশোররা         রায়হান হত্যায় জড়িত কনস্টেবল হারুন ৫ দিনের রিমান্ডে         দেশে খাদ্য ঘাটতি দেখা দেবে না ॥ কৃষিমন্ত্রী         বাণিজ্যিক ভবনের ছাদে সৌর প্যানেলে ৭০ ভাগ বিল সাশ্রয় হতে পারে         রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪         বনানীতে স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত রফিক-উল হক         দেশে আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যারিস্টার রফিক-উল হকের অবদান অনস্বীকার্য় ॥ রাষ্ট্রপতি         ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         করোনায় পুলিশের কার্যক্রম প্রশংসনীয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ৩৬০০ কোটি টাকা পাচারকারী পিকে হালদার দেশে ফিরছেন না