বুধবার ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এএমএল ৩৬০ সলিউশন

এএমএল ৩৬০ সলিউশন

টাকা পাচার রোধের পাশাপাশি স্বচ্ছ ও ঝুঁকিমুক্ত লেনদেন নিশ্চিত করতে ‘এএমএল ৩৬০’ নামে একটি সফটওয়্যার চালু করেছে বিকাশ। দেশের শীর্ষ এই মোবাইল ব্যাংকিং কোম্পানি বলছে, সারাদেশে তাদের এজেন্ট, ডিস্ট্রিবিউটর, মার্চেন্ট ও এগ্রিগেটরের সকল ধরনের লেনদেন তথ্য এই সফটওয়্যারের মাধ্যমে রিয়েলটাইম পর্যবেক্ষণের আওতায় চলে আসবে।

বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মানি লন্ডারিং প্রতিরোধে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটসহ (বিএফআইইউ) অন্যান্য সংস্থার সমন্বয়ের কাজেও গতিশীলতা আনবে এই ৩৬০ সলিউশন।’ বিকাশের কমিউনিকেশনস বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘এটি মূলত একটি এ্যাপ। বিকাশের মাধ্যমে যখনই কোন লেনদেন হবে, সেই তথ্য বিকাশের পাশাপাশি একই সময়ে বিএফআইইউর কাছেও পৌঁছে যাবে। তাতে রিয়েল টাইম মনিটরিং এবং সন্দেহজনক লেনদেনের বিষয়ে ব্যবস্থা নেয়া সহজ হবে।’ ‘এএমএল ৩৬০’ কিভাবে কাজ করবে তা অনুষ্ঠানে উপস্থাপন করেন বিকাশের এএমএল এ্যান্ড সিএফটি বিভাগের প্রধান সাবের শরীফ।

শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে