বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেড়াতে গিয়ে কিশোর গ্যাংয়ের ধর্ষণের শিকার দুই কিশোরী

  • দলনেতাসহ আটক ৪

জনকণ্ঠ ডেস্ক ॥ সাভারের আশুলিয়ায় ভ্রমণে গিয়ে কিশোর গ্যাংয়ের কাছে গণধর্ষণের শিকার হয়েছে দুই কিশোরী। এ ঘটনায় কিশোর গ্যাংয়ের দলনেতাসহ চারজনকে আটক করেছে পুলিশ। কিশোরগঞ্জের করিমগঞ্জে এক নারীকে (২২) তিনদিন আটকে রেখে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণে অভিযুক্ত ব্যবসায়ী শাহাবুদ্দিনকে (২৮) গ্রেফতার করা হয়েছে। আর বাগেরহাটের ফকিরহাটে চেতনানাশক ওষুধ খাইয়ে গৃহবধূকে ধর্ষণের অভিযোগে শামীম শেখ (১৯) নামে এক যুবককে মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে কুষ্টিয়ায় শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে গ্রেফতার মাদ্রাসা সুপার আব্দুল কাদের ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছে। জবানবন্দীতে সে ওই ছাত্রীকে দফায় দফায় ধর্ষণের কথা স্বীকার করেছে। কুমিল্লার লাকসামে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। শেরপুরের নালিতাবাড়ীতে গৃহকর্তা পল্লী চিকিৎসকের হাতে ধর্ষণের শিকার হয়েছে কিশোরী গৃহকর্মী। এ ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। গাজীপুরের শ্রীপুরে কিশোরীকে যৌন নির্যাতনের অভিযোগে বুধবার এক প্রকৌশলীকে গ্রেফতার করেছে পুলিশ। নোয়াখালীতে এবার সপ্তম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের ঘটনা সামনে এসেছে। বিয়ের প্রলোভনে তাকে ধর্ষণ করা হয়। এদিকে ভোলার চরফ্যাশনে শিশু ও গৃহবধূসহ তিনটি ধর্ষণের ঘটনা ঘটলেও পুলিশের বিরুদ্ধে মামলা না নেয়ার অভিযোগ উঠেছে। অন্যদিকে সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন, মৌন মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাদের।

সাভারের আশুলিয়ায় ভ্রমণে গিয়ে কিশোর গ্যাংয়ের হাতে গণধর্ষণের শিকার হয়েছে দুই কিশোরী। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হলে ধর্ষণের অভিযোগে ওই কিশোর গ্যাং দলনেতাসহ চারজনকে আটক করে আশুলিয়া থানা পুলিশ। বুধবার আশুলিয়া ও খুলনায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো কিশোর গ্যাংয়ের দলনেতা সারুফ, জাকির, রাকিব ও ডায়মন্ড আলামিন। তারা ভাদাইল এলাকায় বসবাস করে। তাদের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে।

জানা গেছে, গত ৩০ আগস্ট দুপুরে প্রতিবেশী দুই চাচার সঙ্গে আশুলিয়ার ভাদাইলের গুলিয়ারচকে ভ্রমণে যায় দুই কিশোরী। এ সময় তাদের মধ্যে সম্পর্ক ও পরিচয় জানতে চায় প্রিন্স কিশোর গ্যাংয়ের ১২ থেকে ১৪ জন। একপর্যায়ে ওই গ্যাংয়ের সদস্যরা ওই দুই কিশোরীর দুই চাচাকে মারধর করে তাড়িয়ে দেয়। পরে ওই দুই কিশোরীকে জোর করে একটি প্রাচীর ঘেরা পরিত্যক্ত জায়গায় নিয়ে কিশোর গ্যাংয়ের সদস্যরা পালাক্রমে ধর্ষণ করে এবং ধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে।

স্থানীয় বিভিন্ন সূত্রে জানা গেছে, ওই ঘটনার পর এক কিশোরীকে এলাকা থেকে তাড়িয়ে দেয়া হয়। অপর কিশোরী ভয়ে ঘটনা চেপে যায়। ঘটনার প্রায় এক মাস পর কিশোর গ্যাংয়ের অভ্যন্তরীণ দ্বন্দ্বে ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়। পরে বিষয়টি আশুলিয়া থানার নজরে এলে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে কিশোর গ্যাংয়ের চার সদস্যকে আটক করে পুলিশ।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জিয়াউল ইসলাম বলেন, ভিডিও ফাঁস হওয়ার পরপরই কোন অভিযোগ না পেলেও তদন্ত শুরু করা হয়। পরে অভিযান চালিয়ে কিশোর গ্যাংয়ের চার সদস্যকে আটক করা হয়েছে। বাকিদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরও বলেন, ভুক্তভোগী এক কিশোরীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তবে এক কিশোরী না দুজনই ধর্ষণের শিকার হয়েছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

করিমগঞ্জে তিনদিন আটকে রেখে ধর্ষণ ॥ কিশোরগঞ্জের করিমগঞ্জে বিয়ের প্রলোভনে এক নারীকে (২২) তিনদিন আটকে রেখে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যবসায়ী শাহাবুদ্দিনকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুরে আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে। অন্যদিকে ভিকটিম নারী বর্তমানে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, করিমগঞ্জের গুজাদিয়া গোপিনাথপুর গ্রামের মোঃ সাত্তারের ছেলে অভিযুক্ত শাহাবুদ্দিন বিবাহিত ও তিন সন্তানের জনক। সে গুজাদিয়া পুরাতন বাজারে ইলেক্ট্রনিকস ব্যবসা করে। সম্পর্কে মামাত বোন ওই নারীকে শাহাবুদ্দিন বিয়ের প্রলোভনে গত ১ অক্টোবর সকালে জেলা শহরে ঘুরতে নিয়ে আসে। পরে রাতে গুজাদিয়া পুরাতন বাজারে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানের পেছনের একটি কক্ষে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে তাকে ধর্ষণ করে। এভাবে পরের দুদিন ২ ও ৩ অক্টোবর রাতেও কক্ষটিতে আটকে রেখে শাহাবুদ্দিন একইভাবে তাকে ধর্ষণ করে। এতে ওই নারী অসুস্থ হয়ে পড়লে পরদিন ৪ অক্টোবর তাকে একটি ইজিবাইকে করে বাড়িতে পাঠায়। বাড়িতে ফিরে মেয়েটি পরিবারের লোকজনের জিজ্ঞাসাবাদের মুখে ঘটনার বিবরণ দেয়। পরে এলাকায় বিষয়টি জানাজানি হয়। এ পরিস্থিতিতে মঙ্গলবার গুজাদিয়া পুরাতন বাজারের দোকানে গিয়ে শাহাবুদ্দিনকে এলাকাবাসী আটকে রেখে থানায় খবর দেয়। পরে পুলিশ ওই নারীকে উদ্ধার ও অভিযুক্ত শাহাবুদ্দিনকে গ্রেফতার করে। ওইদিন রাতেই ভিকটিম নারীর বোন বাদী হয়ে শাহাবুদ্দিনকে একমাত্র আসামি করে করিমগঞ্জ থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফখরুল হাসান ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শাহাবুদ্দিনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদনসহ বুধবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

ফকিরহাটে চেতনানাশক খাইয়ে গৃহবধূকে ধর্ষণ ॥ বাগেরহাটের ফকিরহাটের বেতাগা ইউনিয়নের শুকদাড়া গ্রামে কোমল পানীয়ের সঙ্গে চেতনানাশক ট্যাবলেট খাইয়ে এক তরুণী গৃহবধূকে ধর্ষণ মামলার প্রধান অভিযুক্ত শামীম শেখকে (১৯) পুলিশ আটক করেছে। মঙ্গলবার গভীর রাতে ফকিরহাট থানা পুলিশ তাকে আটক করে। আটক শামীম বেতাগা ইউনিয়নের শুকদাড়া গ্রামের রাজু শেখের ছেলে। বুধবার দুপুরে বাগেরহাট সদর হাসপাতালে ওই গৃহবধূর ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। এ ঘটনায় ওই গৃহবধূ বাদী হয়ে ফকিরহাট থানায় ধর্ষণের মামলা করেছেন।

পুলিশ জানায়, গত ২৯ সেপ্টেম্বর বেতাগা ইউনিয়নের শুকদাড়া গ্রামের ওই গৃহবধূ প্রতিবেশী তার এক বান্ধবীর বাড়িতে বেড়াতে যান। সেখানে সন্ধ্যার পর আসামি শামীম শেখ সুকৌশলে পানীয় জাতীয় খাবারের সঙ্গে তাকে ঘুমের ট্যাবলেট খাইয়ে দেয়। একপর্যায়ে সে অচেতন হয়ে পড়লে শামীম তাকে ধর্ষণ করে। পরে ওই গৃহবধূর জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন।

মাদ্রাসা সুপারের জবানবন্দী ॥ নিজস্ব সংবাদদাতা জানান, কুষ্টিয়ায় মাদ্রাসা শিক্ষার্থীকে (১৪) ধর্ষণের অভিযোগে গ্রেফতার মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল কাদের (৪২) আদালতে ১৬৪ ধারায় জবানবন্দী দিয়েছেন। জবানবন্দীতে তিনি ওই ছাত্রীকে দফায় দফায় ধর্ষণের কথা স্বীকার করেন। মঙ্গলবার বিকেলে কুষ্টিয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক দেলোয়ার হোসেন তার স্বীকারোক্তিমূলক এ জবানবন্দী রেকর্ড করেন। এদিকে দেশব্যাপী নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও খুনের প্রতিবাদে বুধবার কুষ্টিয়ায় মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করেছে বিভিন্ন সংগঠন।

পোড়াদহ ইউনিয়নের স্বরূপদহ চকপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল কাদের। তাকে মঙ্গলবার বিকেলে কুষ্টিয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে হাজির করা হলে আব্দুল কাদের এ ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দী দেন। মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) আতিক জানান, আদালতে আব্দুল কাদের তার জবানবন্দীতে মেয়েটিকে দফায় দফায় ধর্ষণের কথা স্বীকার করেছে। এদিকে নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও খুনের প্রতিবাদে বুধবার বেলা ১১টায় কুষ্টিয়া পাবলিক লাইব্রেরি মাঠে সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়া জেলা শাখা এবং ফেয়ারের যৌথ উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচীতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানার ও ফেস্টুন নিয়ে সংহতি জানিয়ে অংশ নেয়।

লাকসামে প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণচেষ্টা ॥ কুমিল্লার লাকসামে মাদ্রাসার প্রথম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করেছে এক মাদ্রাসা শিক্ষক। এ সময় তার আর্তচিৎকারে এলাকার লোকজন এসে ওই ছাত্রীকে উদ্ধার করে। শিক্ষক রাশেদুল ইসলামকে স্থানীয়রা আটক করে রাখে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে সালেপুর কোরবান আলী দারুল নূরানী মাদ্রাসা শ্রেণী কক্ষে।

শেরপুরে গৃহকর্তার হাতে কিশোরীগৃহকর্মী ॥ শেরপুরের নালিতাবাড়ীতে হারুন-অর-রশিদ (৩৫) নামে লম্পট পল্লী চিকিৎসকের হাতে এক কিশোরী গৃহকর্মী (১২) ধর্ষণের শিকার হয়েছে। ধর্ষক হারুন কাঁকরকান্দি ইউনিয়নের ঘাইলারা গ্রামের সুরুজ আলীর ছেলে। ওই ঘটনায় পুলিশ ধর্ষণের সঙ্গে জড়িত, আলামত নষ্টের চেষ্টা ও ভিকটিমকে সরিয়ে রাখার দায়ে ৫ জনকে আটক করেছে।

শ্রীপুরে প্রকৌশলী গ্রেফতার ॥ গাজীপুরের শ্রীপুরে কিশোরীকে যৌন পীড়নের অভিযোগে বুধবার এক প্রকৌশলীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতের নাম আনোয়ারুল ইসলাম সজীব (৩০)। সে ময়মনসিংহের হালুয়াঘাট থানার কন্যাপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে। তিনি শ্রীপুরের জৈনা বাজার এলাকায় আর, কে, সিরামিকস কারখানার উপ-সহকারী প্রকৌশলী।

নোয়াখালীতে সপ্তম শ্রেণীর ছাত্রী ॥ নোয়াখালীর গৃহবধূ নির্যাতনের খবরে সারাদেশে চলছে প্রতিবাদ নিন্দা ঘৃণার ঝড় ঠিক তখনই নোয়াখালীতেই এবার সপ্তম শ্রেণীর ছাত্রী ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের পূর্ব এওজবালিয়া গ্রামের মৃত জহির উদ্দিনের ৭ম শ্রেণীতে পড়ুয়া মেয়েকে ধর্ষণ করেছে একই গ্রামের মৃত বাবুল মিয়ার ছেলে জসীম উদ্দিন। এ ঘটনায় বুধবার বিকেলে সুধারাম মডেল থানায় নির্যাতিত ওই কিশোরী নিজেই অভিযোগ দায়ের করেন।

চরফ্যাশনে মামলা না নেয়ার অভিযোগ ॥ ভোলার চরফ্যাশনের আবদুল্লাহ ইউনিয়নে পৃথক শিশু ও গৃহবধূসহ তিনটি ধর্ষণের ঘটলেও থানা পুলিশের বিরুদ্ধে মামলা হিসেবে না নেয়ার অভিযোগ পাওয়া গেছে। আবদুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন রাসেল জানান, আবদুল্লাহপুর ইউনিয়নের দক্ষিণ সিবার ছালাউদ্দিনের ছেলে রাব্বি ৬ বছর বয়সী এক শিশুকে মঙ্গলবার বিকেলে বাড়ির পাশের বাগানে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি স্থানীয় কবির মেম্বারসহ কয়েকজন ফয়সালা করেন। অপরদিকে উত্তরসিবা ৪নং ওয়ার্ডের মফিজ নামের এক ব্যক্তি একগৃহবধূকে সোমবার রাতে ধর্ষণ করে। স্থানীয়রা হাতেনাতে ধরেছিল। এ বিষয়টি স্থানীয় কয়েকজন ফয়সালা করছেন বলে শোনা যাচ্ছে। থানার ওসি বিষয়গুলো জানলেও কোন ব্যবস্থা নেননি।

চরফ্যাশন থানার ওসি মনির হোসেন মিয়া জানান, এমন ঘটনায় কেউ অভিযোগ করেননি।

জাবিতে মানববন্ধন ও মৌন মিছিল ॥ সারাদেশে ধর্ষণ, হত্যা ও নারী নির্যাতনের বিচারের দাবিতে প্রতিবাদী মৌন মিছিল ও মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। বুধবার বেলা বারোটায় শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধন শেষে একটি মৌন মিছিল করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে পৌঁছে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

জবিতে বিক্ষোভ ॥ সারাদেশে সমাজবিরোধী ঘৃণীত ধর্ষণ এবং নারী জাতির সম্মান ক্ষুণœ করার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল। জবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসলামের নেতৃত্বে বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের নেতাকর্মীরা।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         রাজধানীতে হঠাৎ বৃস্টিতে দুর্ভোগ নগরবাসীর         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         ২ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঢাকার মালয়েশিয়া হাইকমিশন         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে