শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবিরাম বর্ষণে ধসে পড়েছে বিধবা সোনামতির মাথা গোজার একমাত্র ঠাঁই !

অবিরাম বর্ষণে ধসে পড়েছে বিধবা সোনামতির মাথা গোজার একমাত্র ঠাঁই !

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ গত কয়েকদিনের অবিরাম বর্ষণে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও (গাজিবস্তি) গ্রামের সোনামতি (৭০) নামের এক বৃদ্ধার মাথা গোজার একমাত্র ঠাঁইটুকুও ধসে পড়েছে। এই ঝড়-বাদলের মধ্যে স্বামী পরিত্যক্তা মেয়ে ও দুই নাতি নিয়ে চরম হতাশায় পড়েছেন ওই বৃদ্ধা।

এলাকাবাসী জানান, হরিপুর উপজেলার আমগাঁও (গাজিবস্তি) গ্রামের মৃত তহবিল এর স্ত্রী সোনামতি বেওয়া তার এক স্বামী পরিত্যক্তা মেয়ে ভাসানী আর তার ৩ বছর ও ৯ বছর বয়সী দুই নাতিকে নিয়ে জবুথবু হয়ে ভেঙ্গে পড়া ঘরের পাশে বসে কান্নাকাটি করছে। এলাকার সবাই সোনামতিকে চিনেন ভাসানীর মা নামে।

সোনামতির স্বামী মারা যাওয়ার ৭ বছর হয়েছে, অভাবের সংসারে ভিক্ষা করে তার দিন চলে। এরই মাঝে গত কয়েকদিনের অবিরাম বর্ষনে তাঁর একমাত্র মাটির ঘরটি ধসে পড়ে লন্ডভন্ড হয়ে গেছে।

সোনামতি বেওয়া জানান, আমি নিতান্তই গরীব, ভিক্ষে করে কোন মতে স্বামী পরিত্যাক্তা মেয়ে, দুই নাতি নিয়ে স্বামীর রেখে যাওয়া মাটির ঘরটিতে রাত্রিযাপন করছিলাম। গত শনিবার বৃষ্টির সময় সেটিও ধসে পড়ে গেছে, এখন এই মেয়ে-নাতিদের নিয়ে কোথায় মাথা গোজাবো। আমাকে একটা সরকারি ঘরের ব্যবস্থা করে দেন, আর কিছু চাই না।

প্রতিবেশি প্রাইমারি সহকারি শিক্ষক মাসুদ রানা জানান, উপজেলা প্রশাসন এবং জনপ্রতিনিধিরা যদি এইসব মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন, তাহলে আমাদের সমাজে অবহেলিত মানুষগুলো একটু শান্তিতে থাকতে পারে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক