শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঙালী জাতির বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ॥ শিক্ষামন্ত্রী

বাঙালী জাতির বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ॥ শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন সংগ্রামী মানুষ। তাঁর পুরোটা জীবনই সংগ্রামের। বহু ত্যাগ তিতিক্ষার মাধ্যমে তিনি আজকের এ পর্যায়ে এসেছেন। শৈশব থেকে কৈশর, কৈশর থেকে পারিবারিক জীবন, প্রতিটি পদে পদে সংগ্রাম করে, দুঃখ বেদনাকে সাথে নিয়ে প্রধানমন্ত্রী তাঁর জীবনের পথকে পাড়ি দিচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর অসমাপ্ত কাজকে সমাপ্ত করার দৃঢ় প্রত্যয় নিয়ে স্বমহিমায় আবির্ভূত হয়ে দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে বাংলার মানুষের ভাগ্যের পরিবর্তনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

তাঁর বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বের কারনে বাংলাদেশ বিশে^র রোল মডেল। তিনি আমাদের বাঙালী জাতির বাতিঘর ও কান্ডারি। প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা’র ৭৪ তম জন্মদিন উপলক্ষে বরিশাল বিশ^বিদ্যালয়ের শেখ হাসিনা হল আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি এ কথাগুলো বলেন। সোমবার রাতে হওয়া আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন। সভায় সভাপতিত্ব করবেন বরিশাল বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, শুরু থেকেই বিভিন্ন প্রতিকুল পরিবেশে ত্যাগ তিতিক্ষা স্বীকার করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেড়ে উঠেছেন। ১৯৭৫ এর ১৫ই আগস্ট পরবর্তী বাংলাদেশ আওয়ামীলীগের দু:সময়ে দলের কান্ডারি হিসেবে হাল ধরে ১৯৯৬ সালে তিনি বাংলাদেশ আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় নিয়ে আসেন এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে পরিচালনা করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখিয়েছিলেন তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে বিচারহীনতার যে সংস্কৃতি গড়ে উঠেছিল তা তিনি দুর করেছেন।

ড. মো. ছাদেকুল আরেফিন আরও বলেন, প্রধানমন্ত্রী দেশকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করে সারা বিশে^র কাছে বাঙালি জাতিকে একটি সম্মানজনক স্থানে পৌঁছে দিয়েছেন। নতুন প্রজন্মের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল। উপাচার্য প্রধানমন্ত্রীর জন্মদিনে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। বরিশাল বিশ^বিদ্যালয়ের শেখ হাসিনা হল আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৪তম জন্মদিন উপলক্ষে ভাচুয়াল আলোচনা সভায় বরিশাল বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষকমন্ডলী, দপ্তর প্রধানগন, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন। আলোচনা সভাটি ফেইসবুক লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক