রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রানের ঝড় তুলে জিতল রাজস্থান

  • দুর্ভাগ্যের হার পাঞ্জাবের

জনকণ্ঠ ডেস্ক ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দুর্দান্ত জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। স্যামসন, স্মিথ ও তেওয়াতিয়ার হাফ সেঞ্চুরির সুবাদে প্রতিপক্ষ কিংস ইলেভেন পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়েছে তারা। বিশাল রান তাড়া করতে নেমে বেগ পেতে হয়নি রাজস্থান রয়্যালসকে। বরং হেসে খেলেই জিতেছে তারা। দলের তিন মারকুটে ক্রিকেটারের দায়িত্বশীল ব্যাটিংয়ের সুবাদে সহজেই জয়ের বন্দরে পৌঁছায় রাজস্থান। সর্বোচ্চ ৮৫ রান করেন সাঞ্জু স্যামসন। এছাড়া রাহুল তেওয়াতিয়া ৫৩ ও স্টিভেন স্মিথ ৫০ রান করেন।

টস হেরে ব্যাট করতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার গড়েন ১৮৩ রানের বিশাল জুটি। এবারের আইপিএলে এটা সবচেয়ে বড় জুটির রেকর্ড। ১৮৩ রানের মাথায় ৬৯ রান করে আউট হন লোকেশ রাহুল। ৫৪ বলে ৭টি বাউন্ডারি আর ১ ছক্কায় এই রান করেন তিনি। ৫০ বলে ১০৬ রানের টর্নেডো ইনিংস খেলেন মায়াঙ্ক আগরওয়াল। ১০টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ম্যাক্সওয়েল করেন ৯ বলে ১৩ রান এবং নিকোলাস পুরান ৮ বলে করেন ২৫ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২২ রান করে পাঞ্জাব। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নেন অঙ্কিত রাজপুত ও টম কুরান।

সংক্ষিপ্ত স্কোর :

কিংস ইলেভেন পাঞ্জাব : ২০ ওভরে ২২২/২ (আগারওয়াল ১০৬, রাহুল ৬৯, পুরান ২৫; অঙ্কিত ১/৩৯, কুরান ১/৪৪)

রাজস্থান রয়্যালস : ১৯.৩ ওভারে ২২৬/৬ (স্যামসন ৮৫, তেওয়াতিয়া ৫৩, স্মিথ ৫০; শামি ৩/৫৩)

ফল : ৪ উইকেটে জয়ী রাজস্থান

শীর্ষ সংবাদ:
ওমিক্রন ঠেকাতে হবে ॥ করোনার আফ্রিকান ধরনে নতুন আতঙ্ক         বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশের নারী ক্রিকেট দল         শিক্ষার্থীদের অবরোধ যানজট, ভোগান্তি         তেল চুরির নেশায় তারা ময়লাবাহী গাড়ি চালাত         এক হাজার ইউপি’তে আজ ভোট ॥ সকল প্রস্তুতি সম্পন্ন         অর্থপাচার নিয়ে সংসদে ক্ষোভ, কমিশন দাবি         পারিবারিক আদালত অবমাননা ॥ কঠিন শাস্তি দিতে হবে         জাল রুপী তৈরি হয় পাকিস্তানে, পাচার হয় ভারতে         বরাদ্দ পেয়েও বাসায় উঠতে পারছেন না পুলিশ সদস্যরা         খালেদা জিয়ার মূল সমস্যা পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ॥ ফখরুল         ২৭শ’ বছরের প্রাচীন প্রতœতাত্ত্বিক নিদর্শনের সন্ধান         অবৈধ দখলদারদের কবলে চট্টগ্রামের সড়ক ও ফুটপাথ         হেফাজতের নির্দোষ নেতাদের ছেড়ে দেয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         ওমিক্রন ঠেকাতে সরকারকে যে পরামর্শ দেবে জাতীয় কমিটি         রবিবার তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোট         গোষ্ঠীগত ও জমিজমার বিরোধে নির্বাচনী সহিংসতা : আইনমন্ত্রী         অর্থপাচারকারীদের নামের তালিকা চেয়েছেন অর্থমন্ত্রী         পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে নির্বাচন আগামী ৫ জানুয়ারি         দ্বিতীয় বৈঠকও নিষ্ফল হাফ ভাড়া         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল