শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রানের ঝড় তুলে জিতল রাজস্থান

  • দুর্ভাগ্যের হার পাঞ্জাবের

জনকণ্ঠ ডেস্ক ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দুর্দান্ত জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। স্যামসন, স্মিথ ও তেওয়াতিয়ার হাফ সেঞ্চুরির সুবাদে প্রতিপক্ষ কিংস ইলেভেন পাঞ্জাবকে ৪ উইকেটে হারিয়েছে তারা। বিশাল রান তাড়া করতে নেমে বেগ পেতে হয়নি রাজস্থান রয়্যালসকে। বরং হেসে খেলেই জিতেছে তারা। দলের তিন মারকুটে ক্রিকেটারের দায়িত্বশীল ব্যাটিংয়ের সুবাদে সহজেই জয়ের বন্দরে পৌঁছায় রাজস্থান। সর্বোচ্চ ৮৫ রান করেন সাঞ্জু স্যামসন। এছাড়া রাহুল তেওয়াতিয়া ৫৩ ও স্টিভেন স্মিথ ৫০ রান করেন।

টস হেরে ব্যাট করতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার গড়েন ১৮৩ রানের বিশাল জুটি। এবারের আইপিএলে এটা সবচেয়ে বড় জুটির রেকর্ড। ১৮৩ রানের মাথায় ৬৯ রান করে আউট হন লোকেশ রাহুল। ৫৪ বলে ৭টি বাউন্ডারি আর ১ ছক্কায় এই রান করেন তিনি। ৫০ বলে ১০৬ রানের টর্নেডো ইনিংস খেলেন মায়াঙ্ক আগরওয়াল। ১০টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ম্যাক্সওয়েল করেন ৯ বলে ১৩ রান এবং নিকোলাস পুরান ৮ বলে করেন ২৫ রান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২২২ রান করে পাঞ্জাব। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নেন অঙ্কিত রাজপুত ও টম কুরান।

সংক্ষিপ্ত স্কোর :

কিংস ইলেভেন পাঞ্জাব : ২০ ওভরে ২২২/২ (আগারওয়াল ১০৬, রাহুল ৬৯, পুরান ২৫; অঙ্কিত ১/৩৯, কুরান ১/৪৪)

রাজস্থান রয়্যালস : ১৯.৩ ওভারে ২২৬/৬ (স্যামসন ৮৫, তেওয়াতিয়া ৫৩, স্মিথ ৫০; শামি ৩/৫৩)

ফল : ৪ উইকেটে জয়ী রাজস্থান

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি