বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাবনা-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে অনুষ্ঠিত জাতীয় সংসদ উপ-নির্বাচনের ১২৯ কেন্দ্রের চূড়ান্ত ফল ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ নুরুজ্জামান বিশ্বাস ২৩৮৫৮৪ ভোট পেয়ে বিজয়ী চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষের প্রার্থী খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ৫৬৭৭ ভোট। জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের রেজাউল করীম খোকন ২৪৭০ ভোট পেয়েছেন।

গত ২ এপ্রিল প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপির মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর আওয়ামী লীগ নেতাদের মধ্য থেকে ২৮ জন নেতা মনোনয়ন প্রত্যাশী হয়ে মাঠে কাজ করেন। অবশেষে আওয়ামী লীগের হাইকমান্ড থেকে আলহাজ নুরুজ্জামান বিশ্বাসকে মনোনয়ন দেয়া হলে সকল মনোনয়ন প্রত্যাশীরা তাকে সমর্থন করে নৌকার বিজয়ের জন্য মাঠে নেমে কাজ শুরু করেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী শনিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। মোট ১২৯ ভোট কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এই আসনে মোট ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৮১ হাজার ১১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯১ হাজার ৬শ’ ৯৭ জন এবং মহিলা ভোটারের সংখ্যা ছিল ১ লাখ ৮৯ হাজার ৪শ’ ১৫ জন। ভোট গ্রহণ কাজে ২ হাজার ৩শ’ একজান প্রিসাইডিং ও পুলিং অফিসার দায়িত্ব পালন করেন। নির্দিষ্ট সময়ের মধ্যেই পাবনা-৪ আসনের ১২৯ ভোট কেন্দ্র প্রস্তুত করা হয় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠান সম্পন্নের জন্য প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। পাবনা-৪ নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের চারটি টহল দল, সাত প্লাটুন বিজিবি, আটটি স্ট্রাইকিং ফোর্স দল ও চারটি রিজার্ভ স্ট্রাইকিং ফোর্স দল, পুলিশের ৬ সদস্য করে গঠিত ২১টি মোবাইল দল, ১৫৪৮ আনসার ভিডিপি সদস্যসহ পুলিশের মোট ১০৫৮ জন সদস্য দায়িত্ব পালন করেন। এদের মধ্যে একজন এসপির নেতৃত্বে ছয়জন অতিরিক্ত পুলিশ সুপার, তিনজন এএসপি ও ৪০ জন ইনসপেক্টর দায়িত্ব পালন করেন। এছাড়া পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ, জেলা রিটার্নিং অফিসার আব্দুল লতিফ, দুজন সহকারী রিটার্নিং অফিসার, দুজন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

শীর্ষ সংবাদ:
বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে