শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জেনারেল সোলাইমানিকে নিয়ে ট্রাম্পের দম্ভোক্তি: জবাব দিল ইরান

জেনারেল সোলাইমানিকে নিয়ে ট্রাম্পের দম্ভোক্তি: জবাব দিল ইরান

অনলাইন ডেস্ক ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানির বিরুদ্ধে যে অভিযোগ করেছেন সে সম্পর্কে প্রতিক্রিয়া জানিয়েছে ইরান।

সম্প্রতি ইরানের বিচার বিভাগের প্রধান সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, জেনারেল সোলাইমানি ছিলেন সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের অগ্রদূত। তার মতো বীরসেনানিকে নিয়ে মার্কিন প্রেসিডেন্টের ‘অসার দম্ভোক্তি’র ব্যাপারে নীরবতা অবলম্বনের জন্য জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের তীব্র সমালোচনা করেন রায়িসি।

সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বৃহস্পতিবার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আরদেবিলের প্রাদেশিক প্রশাসনিক পরিষদের এক বৈঠকে এ প্রতিক্রিয়া জানান। তিনি ‘সন্ত্রাসী’ ট্রাম্পের বাজে বকবকানির জবাব দেয়ার জন্য জাতিসংঘ মহাসচিবের প্রতি আহ্বান জানান।

মার্কিন প্রেসিডেন্ট গত মঙ্গলবার ভিডিও লিংকের মাধ্যমে জাতিসংঘের বার্ষিক সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে জেনারেল সোলাইমানিকে ‘সন্ত্রাসী’ বলে অভিহিত করে ইরানের এই সেনা কমান্ডারকে হত্যা করার পক্ষে সাফাই গাওয়ার চেষ্টা করেন।

ট্রাম্পের সরাসরি নির্দেশে চলতি বছরের ৩ জানুয়ারি জেনারেল সোলাইমানিকে ইরাকের রাজধানী বাগদাদে ড্রোন হামলা চালিয়ে হত্যা করে সন্ত্রাসী মার্কিন সেনারা। এমন সময় তাকে শহীদ করা হয় যখন তিনি ইরাক সরকারের আমন্ত্রণের রাষ্ট্রীয় অতিথি হিসেবে বাগদাদ সফরে গিয়েছিলেন। বিশ্বের বহু দেশ আমেরিকার এই সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক