শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে

করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে

স্টাফ রিপোর্টার ॥ গত ২৪ ঘণ্টায় করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৮ জনের মৃত্যু এবং শনাক্ত হয়েছেন নতুন ১৫৪০ জন। এ নিয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫০৭২ এবং আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৫৩ হাজার ৩৮৪ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ২১৩৯ জনসহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৬৫ হাজার ৯২ জন। গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৯০০ টিসহ এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ লাখ ৭৫ হাজার ৫৩৭টি। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৯৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৫৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ।

বৃহস্পতিবার পাঠানো স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২১ জন পুরুষ ও ৭ জন নারী। তাদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন , ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন এবং ৬০ বছরের বেশি বয়সী ১৭ রয়েছেন। তাদের বিভাগীয় পরিসংখ্যান অনুসারে, ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রামে ৬ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ২ জন, রংপুরে ১ জন এবং সিলেটে ১ রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৪৩ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৫ হাজার ৯৮৬ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪৩৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৬৪ হাজার ৭৩ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮০ হাজার ৫৯ জনকে। আর প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৯১২ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ১২৮৩ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ১৩০ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ২৮ হাজার ২৯৭ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪৬ হাজার ১৬৭ জন।

২৪ সেপ্টেম্বর পর্যন্ত মোট মৃত্যুর শতকরা হারে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ২৪ জন, যা শূন্য ৪৭ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৪২ জন, যা শূন্য দশমিক ৮৩ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১১৮ জন, যা দুই দশমিক ৩৩ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৯৪জন, যা ৫ দশমিক ৮০ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬৫৪ জন, যা ১২ দশমিক ৮৯ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩৭৭ জন, যা ২৭ দশমিক ১৫ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন ২৫৬৩ জন; যা ৫০ দশমিক ৫৩ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ সেপ্টেম্বর পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে ঢাকা বিভাগে ২৫০৭ জন, যা মোট মৃতের ৪৯ দশমিক ৪৩ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ১০৫০ জন, যা মোট মৃতের ২০ দশমিক ৭০ শতাংশ, রাজশাহী বিভাগে ৩৩৫ জন, যা মোট মৃতের ৬ দশমিক ৬০ শতাংশ, খুলনা বিভাগে ৪২৭ জন, যা মোট মৃতের ৮ দশমিক ৪২ শতাংশ, বরিশাল বিভাগে ১৮৬ জন, যা মোট মৃতের ৩ দশমিক ৬৭ শতাংশ, সিলেট বিভাগে ২২৪ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৪২ জন, রংপুর বিভাগে ২৩৬ জন, যা মোট মৃতের ৪ দশমিক ৬৫ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ১০৭ জন, যা মোট মৃতের ২ দশমিক ১১ শতাংশ।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার