শুক্রবার ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ

বসুন্ধরা কোভিড হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ

অনলাইন রিপোর্টার ॥ করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসার স্বার্থে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষিত রাজধানীর কুড়িল এর ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল’ এ চিকিৎসা কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে বন্ধের নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ উপ-সচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। ‘বসুন্ধরা কোভিড হাসপাতাল কুড়িল ঢাকার সকল স্বাস্থ্যসেবা কার্যক্রম বন্ধকরণের জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ’ শীর্ষক ওই চিঠিতে বলা হয় করোনাভাইরাস মোকাবিলায় বসুন্ধরা কনভেনশন সেন্টার কুড়িল ঢাকাকে করোনাভাইরাস সংক্রমিত রোগের চিকিৎসা স্বার্থে ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছিল।

বর্তমানে ওই হাসপাতালে করোনাভাইরাস সংক্রমিত রোগের ভর্তি সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির হচ্ছে। এর থেকে রক্ষার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরি ভিত্তিতে হাসপাতালে চিকিৎসা কার্যক্রম বন্ধ করাসহ নিম্নোক্ত কার্যাবলি সম্পাদন করে স্বাস্থ্যসেবা বিভাগকে অবহিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।

বিভিন্ন কার্যক্রমের মধ্যে রয়েছে বসুন্ধরা কর্তৃপক্ষের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক বাতিলকরণ, বসুন্ধরা হাসপাতালে চিকিৎসা সেবায় নিয়োজিত সকল চিকিৎসক নার্স ও টেকনোলজিস্টসহ স্বাস্থ্যকর্মীদের ফেরত আনা পূর্বক বদলি-পদায়ন, ২ হাজার ৩১ জেনারেল বেড (আনুষঙ্গিক জিনিসপত্র সাইড টেবিল স্ট্যান্ডসহ), ৭১টি আইসিইউ বেড (আনুষঙ্গিক জিনিসপত্র সাইড টেবিল স্ট্যান্ড সহ), ১০টি ভেন্টিলেটর, যাবতীয় আসবাবপত্র, ইলেকট্রনিক যন্ত্রপাতি, ট্রান্সমিটার ও অক্সিজেন প্লাসসহ সকল মালামাল ফেরত এবং বসুন্ধরা হাসপাতালে বিদ্যুৎ বিল বর্জ্য ব্যবস্থাপনা বিল পরিশোধ।

উল্লেখ্য, গত ১৭ মে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) স্থাপিত হাসপাতালটি চালু হয়।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি