বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবুজ পাতা মোবাইল এ্যাপস বিশেষ ভুমিকা রাখতে সক্ষম হবে: রেলপথ মন্ত্রী

সবুজ পাতা মোবাইল এ্যাপস বিশেষ ভুমিকা রাখতে সক্ষম হবে: রেলপথ মন্ত্রী

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ রেলপথ মন্ত্রী এ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন এমপি বলেন,সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সুবিধা ভোগীদের বিতরণ সিস্টেমে নানা সমস্যা দেখা দেয়। তাই সুষম বন্টন ও সুষ্ট সমন্বয়ের লক্ষে সবুজ পাতা মোবাইল এ্যাপস বিশেষ ভুমিকা রাখতে সক্ষম হবে এবং জনগন এর সুবিধা পাবে অপর দিকে বিতরণে স্বজনপ্রীতি বন্ধ হবে।

শুক্রবার বিকালে পঞ্চগড়ের বোদা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তৃণমুল পর্যায়ের দুঃস্থ অসহায় মানুষের ডাটাবেজ তৈরী,সমাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সুষ্ঠু সমন্বয় ও সুষম বন্টনের ডিজিটালাইজেশনের লক্ষে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরা যাতে এগিয়ে চলতে পারি সে জন্য আধুনিকায়নের বিকল্প নেই। তাই পরবর্তী প্রজন্মের জন্য একটি শৃংঙ্খলা পুর্ণ ব্যবস্থা ও জাতি হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার। তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে মন্ত্রীর পিএস আতিকুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,পঞ্চগড় জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রার্ট,উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি,পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর প্রধান উপদেষ্টা ও উদ্যোক্তা রেলপথ মন্ত্রীর ছেলে ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ ও অপ্রতিরোধ কুড়িগ্রামের সভাপতি চৌধুরী মোঃ তানভিরুল ইসলাম বক্তব্য রাখেন।

উল্লেখ পঞ্চগড়ের বোদায় দেশে এই প্রথম সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস কার্যক্রম শুরু হলো। এই সফট্ওয়্যারের মাধ্যমে উপজেলার সকল উপকারভোগীর ডাটাবেজ তৈরী করা হবে।এই সফট্ওয়্যার ব্যবহার করে খাদ্যবান্ধব কর্মসুচি,বয়স্ক,বিধবা,স্বামী পরিত্যক্ত,প্রতিবন্ধী ভাতা,মাতৃকালীন ভাতা,ভিজিডি,বাইসাইকেল বিতরণ,উপবৃত্তি,কর্মসৃজন,মানবিক সহায়তা প্রকল্প কার্যক্রম সহ সরকারের সকল সেবা প্রদান করা হবে। এটি চালু হলে সেবা প্রদান সহজ সহ দুর্নীতি রোধ করা সম্ভব হবে । ঘরে বসেই অভিযোগের সততা যাচাই করা সম্ভব হবে। এক ক্লিকে ডাটাবেজে এন্ট্রি সকল উপকার ভোগীর নাম জানা যাবে। পরে মন্ত্রী সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর মাধ্যমে উপজেলার শতাধিক গরীব মেধাবী ছাত্রীর মাঝে বাইসাইকেল বিতরণ করে সফট্ওয়্যারটির উদ্বোধন করেন। রেলপথ মন্ত্রীর ছেলে ব্যারিস্টার মোঃ কৌশিক নাহিয়ান নাবিদ এই সবুজপাতা সফট্ওয়্যার ও মোবাইল এ্যাপস এর উদ্যোক্তা।

শীর্ষ সংবাদ:
সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল         মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি বন্ধ হবে না ॥ বাদশা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ২৩ জনের, নতুন শনাক্ত ১৪৯৩         আজারবাইজান-আর্মেনিয়া সংঘাতে কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত