শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চার সংসদীয় আসনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু

  • শনিবার প্রার্থী ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের চার শূন্য আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে বৃহস্পতিবার। প্রথমদিনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে ২২ জন মনোনয়ন প্রত্যাশীর মাঝে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করা হয়। আজ শুক্রবারও মনোনয়ন ফরম বিক্রির পাশাপাশি জমা নেয়া হবে। আর প্রার্থী চূড়ান্ত করা হবে শনিবার বিকেল ৫টায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত দলের মনোনয়ন বোর্ডের বৈঠকে।

বিএনপির মনোনয়ন ফরম বিক্রির দায়িত্বে ছিলেন দলের দফতরের দায়িত্বে নিয়োজিত সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রতিটি মনোনয়ন ফরমের মূল্য রাখা হয় ১০ হাজার টাকা এবং ফরম জমা দেয়ার সময় প্রতিজন মনোনয়ন প্রত্যাশীকে ২৫ হাজার টাকা জামানত দিতে হবে। সকাল ১০টা থেকে ঢাকা-১৮ আসনের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র সংগ্রহের সময় মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক এম কফিল উদ্দিন ও যুবদল উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনের কর্মী সমর্থকরা নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ব্যাপক শোডাউন করে। তারা নিজ নিজ প্রার্থীর পক্ষে স্লোগান দেয়। ঢাকা-৫ আসনের উপনির্বাচনের জন্য বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আলহাজ সালাহউদ্দিন আহমেদ, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, নবী উল্লাহ নবী, মোঃ জুম্মন মিয়া ও আকবর হোসেন নান্টু। ঢাকা-১৮ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এম কফিল উদ্দিন, এসএম জাহাঙ্গীর হোসেন, ইসমাইল হোসেন, বাহাউদ্দিন সাদী, মোস্তফা জামান সেগুন ও মোঃ আখতার হোসেন।

নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে অংশ নিতে বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেন ৮ জন। তারা হলেন আবদুস শুকুর, এম এম ফারুক জেমস, মাহমুদুল আরেফিন স্বপন, এসহাক আলী, আতিকুর রহমান রতন মোল্লা, শেখ মোঃ রেজাউল ইসলাম, মোঃ শফিকুল ইসলাম ও আবু সাঈদ রফিকুল আলম রফিক। সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে অংশ নেয়ার জন্য বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ জন। তারা হলেন- তহবিবুল ইসলাম, নাজমুল হাসান তালুকদার রানা ও রবিউল হাসান। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ ১৭ সেপ্টেম্বর। তবে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তফসিল এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার