বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো খবর

ইউপি সদস্যসের বিচার দাবি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে চুরির অপবাদ দিয়ে শিশু রাসেল হাওলাদারকে নির্যাতনকারী ইউপি সদস্য মোহসিন খানকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুওে মোরেলগঞ্জ উপজেলার উত্তর পুটিখালী গ্রাম সংলগ্ন শহীদ মার্কেটের সামনে এই মানববন্ধন করেন এলাকাবাসী। মানববন্ধনে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তব্য দেন, শহীদ মার্কেট বাজার কমিটির সভাপতি শিক্ষক রুস্তুম আলী আকন, সাধারণ সম্পাদক আলি আকবর, ইমাম মাওলানা মনিরুজ্জামান, স্বেচ্ছাসেবক লীগ নেতা আকন হাবিবুর রহমান, ছাত্রলীগ নেতা ফারুক হোসেন, যুবলীগ নেতা খান মোঃ জাহিদ, ব্যবসায়ী ওমর আলী হাওলাদার প্রমুখ। বক্তারা অবিলম্বে শিশু নির্যাতনকারী ইউপি সদস্য মোহসীন খানকে গ্রেফতার পূর্বক আইনের আওতায় আনার দাবি জানান। উল্লেখ, শনিবার দুপুরে উত্তর পুটিখালী গ্রামের ওবায়দুল খানের ঘেরে গোসল করার সময় রসুলকে ধরে নিয়ে নির্যাতন করেন ইউপি সদস্য মোহসিন খান। পরবর্তীতে গুরুতর অবস্থায় রসুলকে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন তার পরিবার।

গাজীপুরে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ কালীগঞ্জের এক পুকুর থেকে নিখোঁজ এক ব্যক্তির লাশ সোমবার দুপুরে উদ্ধার করেছে পুলিশ। তার নাম মোজাম্মেল শেখ (৪৩)। তিনি কালীগঞ্জ থানার জাঙ্গালিয়া ইউনিয়নের ধুবুরিয়া শেখবাড়ির মৃত সিরাজ উদ্দিন শেখের ছেলে। স্থানীয়রা জানান, মাছ চাষের জন্য রবিবার বিকেলে বাড়ির পাশের একটি পুকুর পরিষ্কার করতে বের হয়ে নিখোঁজ হন মোজাম্মেল শেখ। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে তার সন্ধান পায়নি। পরদিন সোমবার দুপুরে ওই পুকুরে তার লাশ ভাসতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। তারা জানান, মোজাম্মেল দুটি বিয়ে করেন। বনিবনা না হওয়ায় স্বামীকে ডিভোর্স দিয়ে উভয় স্ত্রী চলে যায়। এতে বেশ কিছুদিন ধরে মানসিক ভারসাম্যহীনতায় ভুগছিলেন তিনি। এছাড়া মোজাম্মেল মৃগী রোগী ছিলেন। ধারণা করা হচ্ছে, অসুস্থ মোজাম্মেল পা পিছলে পুকুরে পড়ে পানিতে ডুবে গেলে এ ঘটনা ঘটে।

মাদারীপুরে শিশু

নিজস্ব সংবাদদাতা মাদারীপুর থেকে জানান, নিখোঁজের একদিন পর নদী থেকে মাদ্রাসার ছাত্র রাকিবুল শেখ (১১) নামে এক শিশুর মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার সাড়ে ১১টার দিকে রাজৈর উপজেলার তাঁতিকান্দা কুমার নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত শিশু রাকিবুল একই এলাকার নান্নু শেখের ছেলে। সে ঢাকার একটি হাফিজিয়া মাদ্রাসায় ১৩ পারা হাফেজি পড়ত।

প্রভাংশু হত্যার বিচার দাবি

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৭ সেপ্টেম্বর ॥ প্রভাংশু হত্যার বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর দেড়টায় গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে কোটালীপাড়াবাসীর পক্ষ থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে অংশগ্রহণকারীরা খুনীদের ফাঁসির দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করে। মানববন্ধন চলাকালে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন হিরন্ময় বিশ্বাস, সাগর বিশ্বাস, সুশীল বিশ্বাস, প্রেমানন্দ বিশ্বাস প্রমুখ। বক্তারা প্রভাংশুর খুনী সুধীর কুমার গৌতম, দেবাশীষ বিশারদ ও সুশীল দাসের ফাঁসির দাবি জানান। উল্লেখ্য, ২০০১ সালের ১৫ মার্চ রাতে কোটালীপাড়ার সিকির বাজারস্থ বাংলাদেশ মেডিক্যাল হলের কর্মচারী প্রভাংশু বিশ্বাস (৩৩) দোকানে ঘুমিয়ে থাকাবস্থায় নৃশংসভাবে হত্যা করা হয়। পরদিন প্রভাংশুর ভাই রমনী মোহন বিশ্বাস কোটালীপাড়া থানায় এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করেন।

বন্দরে বিদেশী নাবিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরে একটি জাহাজের হ্যাচে পড়ে এক বিদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। নিহত জোয়েল ডি ব্রেন্ডা (৩৫) ফিলিপাইনের নাগরিক। সোমবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। বন্দর সূত্রে জানা যায়, এমভি তালিয়া এইচ নামের জাহাজটি বন্দরেই অবস্থান করছিল। জাহাজের হ্যাচ কভার বন্ধ করার সময় অসতর্কতায় পড়ে যান ফিলিপাইনের এই নাবিক। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছিল। কিন্তু পথিমধ্যে তার মৃত্যু হয়।

কৃষি প্রণোদনা বিতরণ

সংবাদদাতা, বেলকুচি, ৭ সেপ্টেম্বর ॥ সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ৮৫০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে বিনা মূল্যে কৃষি প্রণোদনা বিতরণ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফারুক হোসেন। উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা জেরিন আহমেদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইকবাল হোসেন, সাংবাদিক রোকনুজ্জামান প্রমুখ।

জব্দ মাছ এতিমখানায়

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি ৭ সেপ্টেম্বর ॥ মাছের বাজারে নিয়মবহির্ভূত কাপ্তাই লেকের পোনা মাছ বিক্রির কারণে শহরে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। সোমবার বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন রাঙ্গামাটি কেন্দ্রের উদ্যোগে সদর উপজেলা প্রশাসনের সহায়তায় শহরের বনরূপা, তবলছড়ি, রিজার্ভ বাজার ও কলেজ গেটস্থ মাছের বাজারে এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

এ সময় ৩টি মৎস্য দোকানে ২৩ সেমির নিচে কার্প জাতীয় রুই, কাতল ও মৃগেল মাছ রাখার অপরাধে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয় এবং মাছগুলো জব্দ করে মানিকছড়ি মহিলা মাদ্রাসায় দান করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী