সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়ক বেহাল ॥ দুর্ভোগ

বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়ক বেহাল ॥ দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, মীরসরাই, চট্টগ্রাম, ২৬ আগস্ট ॥ মীরসরাইয়ের বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়কের ৯ কিলোমিটারে সৃষ্টি হয়েছে অসংখ্য ছোটবড় গর্ত। গর্তে পড়ে নিয়মিত বিকল হচ্ছে যানবাহন। ভোগান্তিতে পড়েছে গাড়ির চালক, যাত্রী ও সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা গেছে, বারইয়ারহাট-খাগড়াছড়ি-শুভপুর সড়কের মীরসরাই অংশের ৯ কিলোমিটারে সৃষ্টি হয়েছে ছোটবড় অসংখ্য গর্ত। বারইয়ারহাট পৌরসভা ও হিঙ্গুলী ইউনিয়নের বারইয়ারহাট রেলগেট থেকে হিঙ্গুলী বাজার পর্যন্ত অংশে রয়েছে ৩ কিলোমিটার। এছাড়া অলিনগর রাস্তা মাথা থেকে করেরহাট বাজার পর্যন্ত রয়েছে ৩ কিলোমিটার। করেরহাট বাজার থেকে শুভপুর বাজার পর্যন্ত রয়েছে ৩ কিলোমিটার।

সরেজমিনে করেরহাট বাজারে গিয়ে দেখা যায়, করেরহাট বাজার থেকে শুভপুর ব্রিজ পর্যন্ত ৩ কিলোমিটারে অসংখ্য ছোটবড় গর্ত। এসব গর্তে পড়ে একাধিক বালু ও কাঠ বোঝাই ট্রাক বিকল হয়েছে বলে জানান স্থানীয়রা। অথচ করেরহাট বাজারে রয়েছে সড়ক ও জনপথ বিভাগের স্থানীয় কার্যালয়।

বারইয়ারহাট-রামগড় রোড বেবিট্যাক্সি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন ভূইয়া জানান, বারইয়াহাট-রামগড়-করেরহাটে দৈনিক ৩শ’ অটোরিক্সা চলাচল করে থাকে। সড়কের গর্তে পড়ে গত এক সপ্তাহে অর্ধশত গাড়ি বিকল হয়েছে। স্থানীয় শ্রমিক নেতা মোঃ ইউসূফ জানান, সড়কের গর্তের কারণে চালকের পাশাপাশি যাত্রীদের দুর্ভোগ বেড়েছে। দ্রুত সড়কটি সংস্কার করা না হলে এটি চলাচলের অনুপযোগী হয়ে পড়বে।

খাগড়াছড়ি থেকে ঢাকাগামী শান্তি পরিবহনের যাত্রী অনিল ত্রিপুরা জানান, হঠাৎ ধাক্কা খেলে বুঝতে পারি করেরহাট বাজারে এসেছি। কারণ করেরহাট থেকে বারইয়ারহাট পর্যন্ত সড়কে অসংখ্য গর্ত। করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন জানান, করেরহাট সড়ক ও জনপথ কার্যালয়ের এসওকে একাধিকবার সড়ক সংস্কারের বিষয়ে অবহিত করেও কোন কাজ হয়নি। তিনি দ্রুত সড়ক সংস্কারে উর্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন। বারইয়ারহাট পৌর মেয়র নিজাম উদ্দিন ভিপি জানান, বারইয়ারহাট অংশে অসংখ্য গর্ত সৃষ্টি হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রাম অফিসকে বিষয়টি অবহিত করা হয়েছে। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহম্মেদ জানান, অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে এই কথা ঠিক নয়। বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়কের অনেক স্থানে ব্রিজের কাজ চলছে। সম্প্রতি বৃষ্টির কারণে যে গর্তগুলো সৃষ্টি হয়েছে তা দুই একদিনের মধ্যে সংস্কার করা হবে।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক