বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এই অর্জন দেশের ফুটবলের: তৈয়ব হাসান

এই অর্জন দেশের ফুটবলের: তৈয়ব হাসান

স্পোর্টস রিপোর্টার ॥ জার্সি নিলাম করে করোনা সাহয্যে এগিয়ে আসায়, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো যে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন তা আনন্দের। তবে এই অর্জন ব্যাক্তিগত নয়, বরং দেশের ফুটবল পরিবারের। এমন মন্তব্য করেছেন বাংলাদেশের সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান। তিনি বলেন সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকেই তিনি এই কাজ করেছেন এবং ভবিষ্যতেও এর ধারাবাহিকতা থাকবে।

এই চিঠি আপনাকে গর্বিত করবে! এই চিঠি অনুপ্রেরনা যোগাবে, উৎসাহ দেবে ভালো কাজে। কেন বলছি এভাবে! ভালো ভাবে লক্ষ করুন প্রত্রটির প্রেরক এবং প্রাপ্রকের ঠিকানায়। জবাবটা পেয়ে যাবেন নিজ থেকেই।

ভালো কাজ তো অনেকেই করেন। এ জন্য অনেকেরই মেলে নিদারুন স্বীকৃতি। অবশ্য যারা ভালো করার জন্য কিছু করেন তারা স্বীকৃতির ধার ধারেন না। আপন মনে পালন করে যান নিজের দায়িত্বটুক। তৈয়ব হাসান তাদেরই দলে। আর তাই ফিফা স্বভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর অভিনন্দন তিনি নিচ্ছেন খুব স্বাভাবিক ভাবেই।

তীব্র দায়িত্ববোধের জায়গা থেকেই নিজের ১৮ বছরের ক্যারিয়ারের অন্যতম বড় অর্জনটা নিলামে তুলেছিলেন তৈয়ব। সাড়াও পেয়েছেন বেশ। তবে এর কোন অংশই নিজের জন্য নয়। বরং পুরোটাই তুলে দিচ্ছেন দেশের করনোয় বিপর্যস্তদের জন্য।

২০১৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ পরিচালনা করেন তৈয়ব হাসান। গেল ৯ মে সেই জার্সিটাই নিলামে তোলেন তিনি। সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি সেটা কিনে নেন ৫ লাখ ৫৫ হাজার টাকায়।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ