শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শোকের দিনে খালেদার জন্মদিন পালন করেনি বিএনপি

শোকের দিনে খালেদার জন্মদিন পালন করেনি বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ গত কয়েক বছরের মতো এবারও জাতীয় শোক দিবসে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্মদিন পালন করেনি বিএনপি। তবে খালেদা জিয়ার রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে দেশব্যাপী দোয়া মাহফিল করেছে বিএনপি। শনিবার দুপুরে নয়া পল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলে অংশ নিয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়াকে মুক্ত বলা হলেও কার্যত তিনি মুক্ত না। তবে দোয়া মাহফিলের ব্যানারে জন্মদিনের কোনো কথা লেখা ছিলো না।

উল্লেখ্য, ১৯৯১ সালে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই খালেদা জিয়া নিজে এবং তাঁর দল বিএনপির নেতাকর্মীরা ঘটা করে কেক কেটে ১৫ আগষ্ট শোকের দিনে জন্মদিন পালন করা শুরু করে। যদিও তাঁর একাদিক জন্মদিন রয়েছে। তবে ব্যাপক সমালোচনার মুখে গত ৫ বছর ধরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নিজে এবং তাঁর দলের নেতাকর্মীরা ১৫ আগষ্ট জন্মদিন পালন করছে না।

রিজভী বলেন, আমরা অত্যন্ত দুঃসময়ে বসবাস করছি। যে সময়টাতে কথা বলতে ভয়। কথা বললেই হামলা-মামলা, গুম, খুন হত্যা ও জেল। কে কখন এই সরকারের নির্যাতনের স্বীকার হবে তার কোন ইয়ত্বা নেই। এই হলো আমাদের অবস্থা। তিনি বলেন, বিএনপি খালেদা জিয়াকে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাজা দেয়া হয়েছে। তাকে এখন মুক্ত বলা হলেও কার্যত তিনি মুক্ত না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, তিনি বলেছেন বিএনপি দূর্নীতির পৃষ্টিপোষক। তাহলে পদ্মা সেতুর কেলেঙ্কারি কি বিএনপির সময় হয়েছে? রিসেন্ট হাসপাতালের দুর্নীতি কি বিএনপির সময় হয়েছে? জেকেজির ভূয়া করোনা টেস্ট কি বিএনপির সময় হয়েছে? আপনারা বড় বড় কথা না বলে আয়নার সামনে দাঁড়ান। আপনাদের দুর্নীতি নিয়ে যদি নাটক বানানো হয় সে নাটক হবে মহানাটক।

রিজভী বলেন, কিভাবে একটা সরকার ১২ বছর জোর করে ক্ষমতায় থাকে, কিভাবে জনগনের টাকা লুট করে? রিজভী বলেন, দীর্ঘ দুই বছর আমাদের নেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে রাখা হলেও তিনি আপোষ করেনি। তিনি যেকোন সঙ্কটে জনগনকে ছেড়ে যাননি। রিজভী বলেন, খালেদা জিয়াকে দুই বছর অন্যায়ভাবে সাজা দিয়ে জেলে রাখা হয়েছে। তবুও তিনি অক্ষয়-অব্যয় গণতন্ত্রের প্রশ্নে মাথা নত করননি। আমরা দুঃসময় ও অন্ধকার থেকে মুক্তি পাবো খালেদা জিয়াকে যখন আমাদের সাথে পাবো। আমি খালেদা জিয়ার দীর্ঘায়ু ও সুসাস্থ্য কামনা করছি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে দোয়া মহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, বিএনপি নেতা শামীমুর রহমান, ডা. রফিকুল ইসলাম, হায়দার আলী খান লেলিন, কাজী আবুল বাশার, রফিক শিকদার, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্র দলের ফজলুর সভাপতি রহমান খোকন প্রমুখ। দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ         রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে নজরদারি বেড়েছে         নিবন্ধন ছাড়া বেসরকারী হাসপাতাল চলতে দেয়া হবে না ॥ তাপস