শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুবাদের ব্যাটিং-বোলিং শেখাবেন অপি-তালহা

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দল সবচেয়ে বড় গর্ব বয়ে এনেছিল দেশের জন্য। প্রথমবারের মতো কোন বিশ্বকাপ জিতে দেশে ফেরে যুবারা। ফেব্রুয়ারিতে আকবর আলীর নেতৃত্বে বিশ্বকাপ জেতা দলটির গর্বিত প্রধান কোচ ছিলেন নাভিদ নাওয়াজ। তিনিই পরবর্তী বাংলাদেশ যুব ক্রিকেট দলের কোচ হিসেবে বহাল থাকছেন। তবে তার কোচিং স্টাফে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপ জয়ী কোচিং স্টাফে পরিবর্তন এসেছে কয়েকটি। যুবাদের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক ওপেনার ও যুব দলের ম্যানেজার মেহরাব হোসেন অপি। আর মাহবুব আলী জকির জায়গায় বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক পেসার তালহা জুবায়ের। ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্সকে সরিয়ে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ সেলিমকে।

দক্ষিণ আফ্রিকায় চলতি বছরের শুরুতে যুব বিশ্বকাপ জিতে দেশে ফেরে বাংলাদেশের যুবারা। এই অবিস্মরণীয় অর্জনের জন্য বিসিবি তখন থেকেই যুবাদের কোচিং স্টাফদের অবদানকে বারবার উঁচু করে তুলে ধরেছে। বিশেষ করে ট্রেনার রিচার্ড স্টোনিয়ের দারুণ প্রশংসিত হন আকবরদের পরিশ্রমী ও নিষ্ঠাবান হিসেবে গড়ে তোলার জন্য। আর প্রধান কোচ হিসেবে নাভিদও দুর্দান্ত কাজ দেখান। তাই এ দু’জনকে আগেই যুব ক্রিকেট দলে নিজ নিজ দায়িত্বে বহাল রাখে বিসিবি। কিন্তু বিশ্বকাপ জয়ে আরও যাদের অবদান সেই সহকারী কোচিং স্টাফে এসেছে পরিবর্তন। আগে ব্যাটিং কোচের কোন পদ না থাকলেও সেই পদ সৃষ্টি করে দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে প্রথম সেঞ্চুরিয়ান অপিকে।

তিনি ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন যুবাদের। এখন পেয়েছেন তাদের ব্যাটিং শেখানোর দায়িত্ব। আর ফিল্ডিং কোচ ডিকেন্সকে বদলে সেলিম এবং বোলিং কোচ জকিকে বদলে তালহাকে দায়িত্ব অর্পণ করা হয়েছে। ২০২২ বিশ্বকাপের জন্য নতুন যুব দল গড়তে বিকেএসপিতে ৪ সপ্তাহের আবাসিক ক্যাম্প আয়োজন করেছে বিসিবি। ক্যাম্পের জন্য ইতোমধ্যেই ৪৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। এই দলটি নিয়েই যাত্রা শুরু হবে নতুন কোচিং স্টাফদের। তবে জকি-ডিকেন্সদের বিসিবির অন্য কোন প্রোগ্রামে দায়িত্ব দিতে চায় বিসিবি। যুব দলের প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়ে আগামী ২৩ আগস্ট থেকে বিকেএসপিতে শুরু হবে স্কিল ক্যাম্প। চলবে আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ